spot_img
22 C
Dhaka

২রা ডিসেম্বর, ২০২২ইং, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

পূজা পরিক্রমা-মহাঅষ্টমীর ব্রতোবাস ও পুষ্পাঞ্জলি

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: শারদীয় দুর্গোৎসবের মহাঅষ্টমীর ব্রতোবাস ও পুষ্পাঞ্জলি আজ। পঞ্জিকানুযায়ী সোমবার (৩ অক্টোবর) ৯টা ৪৯ মিনিটের মধ্যে দুর্গাদেবীর মহাঅষ্টমী কল্পারম্ভ, মহাষ্টমীবিহিত পূজা ও মহাঅষ্টমীর ব্রতোবাস শুরু হয়।

পুষ্পাঞ্জলি ও প্রসাদ বিতরণ শেষে বেলা সাড়ে ১০টায় কুমারী পূজা ও বিকাল ৪টা ৫ মিনিট থেকে ৪টা ৫৩ মিনিটের মধ্যে সন্ধিপূজার মধ্য দিয়ে শেষ হয়েছে মহাঅষ্টমীর আনুষ্ঠানিকতা।

আমাদের সুখবরবাংলার নিজস্ব প্রতিনিধি ঝিনাইদহ শহরের বেশকিছু মন্দির সকাল থেকে ঘুরে জানিয়েছেন, অনেক দিন থেকে মন্দিরগুলোতে কুমারী পূজা না হলেও অষ্টমীর দিন উপবাস রেখে সকাল ৯টা ৪৯ মিনিটে শহরের কেন্দ্রীয় বারোয়ারী মন্দির প্রাঙ্গনে হাজার হাজার ভক্তবৃন্দ মায়ের চরনে মহাঅষ্টমীর ব্রতোবাসের নিমিত্তে পুষ্পাঞ্জলি প্রদান করেছেন এবং মায়ের কাছে ভক্তবৃন্দ জগতের সকলের কল্যাণার্থে প্রার্থনা জানিয়েছেন যেন অশুভ শক্তির বিনাশ হয় এবং ধরাধামে সত্য ও সুন্দর সুপ্রতিষ্ঠিত হয় ।

ভক্তবৃন্দ মন্দিরে নির্বিঘ্নে অঞ্জলি দিতে পেরে দেশের আইন-শৃঙ্খলা বাহিনী ও মন্দির কমিটির প্রতি বিশেষ ধন্যবাদ জানিয়েছেন এবং মায়ের কাছে অত্যন্ত উৎসব মুখর পরিবেশে যেন এই দূর্গামহোৎসব শেষ হয় সেই নিবেদন রেখেছেন।

অন্যদিকে, বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ জানিয়েছেন, সারাদেশে এ বছর ৩২ হাজার ১৬৮টি মণ্ডপে দুর্গাপূজা হচ্ছে। ঢাকা মহানগরে মণ্ডপের সংখ্যা ২৪১টি। এসব মণ্ডপে শারদীয় উৎসব নির্বিঘ্নে উদ্যাপন করার জন্য প্রশাসনের পাশাপাশি প্রতিটি পূজা উদ্যাপন কমিটিও নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে।

মণ্ডপে মণ্ডপে লাগানো হয়েছে সিসিটিভি ক্যামেরা এবং স্বেচ্ছাসেবক দলের কমিটি করা হয়েছে মণ্ডপ পাহারার জন্য।

এসি/

আরো পাড়ুন:

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ