spot_img
26 C
Dhaka

২৬শে নভেম্বর, ২০২২ইং, ১১ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

সর্বশেষ
***বিজয়ের মাসে ২টি প্রদর্শনী নিয়ে আসছে বাতিঘরের নাটক ‘ঊর্ণাজাল’***মহিলা আওয়ামী লীগের নতুন সভাপতি চুমকি, সাঃ সম্পাদক শবনম***সরকার নারীদের উন্নয়নে কাজ করে চলেছে : মহিলা আ. লীগের সম্মেলনে শেখ হাসিনা***তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোনো নির্বাচন হতে দেয়া হবে না : কুমিল্লায় মির্জা ফখরুল***দেশে আর ইভিএমে ভোট হতে দেওয়া হবে না : রুমিন ফারহানা***রংপুর সিটি নির্বাচনে অপ্রীতিকর কিছু ঘটলে ভোটগ্রহণ বন্ধ করে দেয়া হবে : নির্বাচন কমিশনার***সৌদি আরবে চলচ্চিত্র উৎসবে সম্মাননা পাচ্ছেন শাহরুখ খান***ভূমি অফিসে সরাসরি ঘুস গ্রহণের ভিডিও ভাইরাল***আজ মাঠে নামলেই ম্যারাডোনার যে রেকর্ড ছুঁয়ে ফেলবেন মেসি***স্বাধীনতা কাপের সেমিফাইনালে শেখ রাসেল

পুনরায় নিয়োগ পেলেন যমুনা ব্যাংকের এম ডি

- Advertisement -

ডেস্ক নিউজ, সুখবর বাংলা: যমুনা ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে আরও ৫ (পাঁচ) বছরের জন্য পুণরায় নিয়োগ পেয়েছেন মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ। বাংলাদেশ ব্যাংক ইলিয়াছ কে পুনঃনিয়োগের অনুমোদন দিয়েছে। শুক্রবার (২১ অক্টোবর) থেকে কার্যকর হবে নতুন মেয়াদ।

মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ ঢাকা বিশ্ববিদ্যালয় হতে ম্যানেজমেন্টে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন এবং ১৯৮৫ সালে ন্যাশনাল ব্যাংক লিমিটেডে কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে তিনি প্রাইম ব্যাংক এবং মার্কেন্টাইল ব্যাংকে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

২০০১ সালে তিনি যমুনা ব্যাংকে এসএভিপি হিসেবে যোগদান করেন এবং ২০১৩ সালে একই ব্যাংকে উপ-ব্যবস্থাপনা পরিচালক ও ২০১৬ সালে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদোন্নতি লাভ করেন। ২১ অক্টোবর ২০১৯ তারিখে ইলিয়াছ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। দীর্ঘ ৩৭ বছরের কর্মজীবনে তিনি ট্রেজারি ম্যানেজমেন্ট, ঝুঁকি ব্যবস্থাপনা, বৈদেশিক বাণিজ্য, কর্পোরেট ঋণ ব্যবস্থাপনা ইত্যাদি ব্যাংকিং পরিধিতে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন।

তার প্রথম মেয়াদে, যমুনা ব্যাংক দেশের একটি শীর্ষস্থানীয় ব্যাংক হিসাবে প্রতিষ্ঠা লাভ করেছে। তার নেতৃত্বে, শুধুমাত্র শহুর কেন্দ্রিক ব্যাংকিং সেবাই নয় বরং গ্রামীণ জনগণকে ব্যাংকিং সুবিধার আওতায় আনার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে যমুনা ব্যাংক। বর্তমানে সারাদেশে যমুনা ব্যাংকের ১৫৭টি শাখাসহ ৫০টি উপ-শাখা রয়েছে। তার বিচক্ষণ নেতৃত্বের গুণে, গত কয়েক বছরে যমুনা ব্যাংক গ্রাহকদের আধুনিক ব্যাংকিং সুযোগ-সুবিধা প্রদানের পাশাপাশি প্রযুক্তি-ভিত্তিক সেবা প্রদানের ক্ষেত্রে দৃষ্টান্ত স্থাপন করছে। এছাড়াও গত তিন বছরে ব্যাংকের মুনাফা বেড়েছে, ব্যাঙ্কের কস্ট-ইনকাম অনুপাত হ্রাস পেয়েছে, মোট ঋণের পরিমান, বৈদেশিক বাণিজ্য এবং বিনিয়োগের পরিমাণ উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে ।

ইলিয়াছ, দা ইনস্টিটিউট অফ ব্যাংর্কাস, বাংলাদেশ (আইবিবি) হতে ব্যাংকিং ডিপ্লোমা সম্পন্ন করেছেন। তিনি বাংলাদেশ মানি মার্কেট ডিলারস্ অ্যাসোসিয়েশন (বামডা) এর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক। এছাড়াও তিনি প্রাইমারি ডিলারস্ বাংলাদেশ লিমিটেড-এর টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান এবং বাংলাদেশ ফরেন এক্সচেঞ্জ ডিলারস অ্যাসোসিয়েশন (বিএএমডিএ)-এর সদস্য ছিলেন ।

এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক কর্মকান্ডের সাথে জড়িত। বর্তমানে, তিনি যমুনা ব্যাংক ফাউন্ডেশনের সদস্য-সচিব এবং রাজধানী ঢাকার মতিঝিল ও দিলকুশা এলাকায় পরিচালিত ‘পুষ্পিতা’ নামে বেসরকারি বাণিজ্যিক ব্যাংকের কর্মকর্তা ও কর্মচারীদের জন্য স্থাপিত ডে-কেয়ার সেন্টার-এর চেয়্যারম্যান।

জনাব ইলিয়াছ ব্যাংক ম্যানেজমেন্ট এবং স্ট্রেটেজিক লিডারশীপ-বিষয়ে দেশ ও বিদেশে প্রচুর প্রশিক্ষণে অংশগ্রহণ করেছেন। তিনি বিশ্বের বিভিন্ন দেশে ভ্রমণ করেছেন এবং বিভিন্ন দেশের ব্যাংকিং পরিচালনা বিষয়ে তিনি সম্যক অবগত।

এম/

আরো পড়ুন:

বুধবার ৫০টি শিল্প ইউনিট-প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ