spot_img
24 C
Dhaka

৯ই ডিসেম্বর, ২০২২ইং, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

সর্বশেষ

পূজায় প্রিয়জনের সঙ্গে ঘুরতে যাবেন যেভাবে

- Advertisement -

লাইফস্টাইল ডেস্ক, সুখবর বাংলা: পূজায় ঠাকুর দেখতে গিয়ে মনের মানুষ খুঁজে পেয়েছেন এমন মানুষের সংখ্যা নেহাত কম নয়। কিন্তু চোখে চোখ পড়লেই তো আর প্রিয়জন হয়ে ওঠেনা।

আলাপচারিতা সঠিক দিকে না গেলে মরীচিকা হয়েই থেকে যেতে পারেন অন্য দিকের মানুষটি। প্রিয়জনের মনের কাছাকাছি থেকে তাকে খুশি করতে মাথায় রাখতে পারেন সহজ কিছু বিষয়।

* সবার আগে বোঝার চেষ্টা করুন পছন্দের মানুষটি কী চান? তাড়াহুড়ো করা যাবে না। যে কোনও সম্পর্কের ভিত্তিই হলো পারস্পরিক বোঝাপড়া। তাই নিজেদের সময় দিন। পূজার আলাপ চালাতে হবে পুজার পরেও। হঠকারী হলে চলবে না।

* বহিরাঙ্গের রূপই আকর্ষণের এক মাত্র কারণ নয়। নিজের সাজপোশাক নিয়ে সচেতন থাকুন, কিন্তু তাই বলে নিজেকে পুরোপুরি বাহ্যিক আবরণে ঢেকে ফেলবেন না। আপনি ভিতরে মানুষটি কেমন তা যেন ঢেকে না যায়।

* সম্মান দিন প্রিয়মানুষের পছন্দ অপছন্দকে। অনেক সময় দু’জন মানুষ ভাবনার একই স্তরে থাকেন না। তাই আপনি যে ভাবে সম্পর্কটিকে দেখছেন অন্যদিকের মানুষটিও একই ভাবে দেখবেন এমন কোনও নিশ্চয়তা নেই। পছন্দের মানুষটি ভিন্নমত পোষণ করলেও তাকে সম্মান করুন।

* যদি প্রথমবার এক সঙ্গে ঘুরতে যান তবে ছোট ছোট বিষয়ের খেয়াল রাখুন। ধরুন দীর্ঘক্ষণ হেঁটে অন্য দিকের মানুষটির পায়ে ফোস্কা পড়ে গিয়েছে? কিনে আনুন ব্যান্ডেজ। তেষ্টায় এগিয়ে দিন জল। ফেরার পথে এগিয়ে দিন।

* অনেকেই ভাবেন উপহার দিলেই খুশি হন সঙ্গী। পূজায় যদি উপহার কিনতেই হয়, তবে তাঁর মধ্যে যেন ভাবনার ছাপ থাকে।

বিশেষত প্রাথমিক আলাপচারিতায় উপহারের দামের থেকেও বেশি গুরুত্বপূর্ণ তার পিছনে থাকা ভাবনা। অন্য দিকের মানুষটি কী ভালবাসেন সেটি মাথায় রেখে উপহার কিনুন। এক কথায় প্রিয় মানুষটিকে খুশি করতে তার মতামতকে গুরুত্বদিন আর প্রিয়জনের অরো আপন হয়ে যান।

এসি/

আরো পড়ুন:

চার প্রাকার নাড়ু দিয়ে শুরু হোক পূজার আনন্দ

 

 

 

 

 

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ