spot_img
32 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৫ই অক্টোবর, ২০২২ইং, ২০শে আশ্বিন, ১৪২৯বাংলা

পুঁজিবাজারে আসছে প্রথম এসএমই কোম্পানি “নিয়ালকো এলয়স”

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: দেশের পুঁজিবাজারে প্রথমবারের মতো তালিকাভুক্ত হতে যাচ্ছে এসএমই খাতের একটি কোম্পানি। নিয়ালকো এলয়সকে বৃহস্পতিবার এই অনুমোদন দিয়েছে বিএসইসি।

ক্ষুদ্র ও মাঝারি ব্যবসা (এসএমই) খাতের কোম্পানিটি ১০ টাকা দামে ৭৫ লাখ শেয়ার বিক্রি করে পুঁজিবাজার থেকে সাড়ে সাত কোটি টাকার মূলধন উত্তোলন করবে।

বৃহস্পতিবার পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশন সভায় এ অনুমোদন দেওয়া হয়। সভা শেষে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে কমিশন।

এ অনুমোদনের মাধ্যমে দেশের এসএমই খাতের কোম্পানিগুলোর পুঁজিবাজারে তালিকাভুক্তির পথ সুগম হলো। এতে করে স্বল্প মূলধনী কোম্পানিগুলো ব্যবসা সম্প্রসারণে অন্যান্য বিনিয়োগকারীদের কাছ থেকে মূলধন উত্তোলনের সুযোগ পাবে। পুঁজিবাজারে এমন শেয়ার লেনদেনে পৃথক এসএমই বোর্ড চালুর সিদ্ধান্ত রয়েছে।

নিয়ালকো এলয়স লিমিটেডের এই আইপিও প্রচলিত পাবলিক অফার নয়। অর্থাৎ সব সাধারণ বিনিয়োগকারী এই শেয়ার কিনতে পারবেন না। ক্ষুদ্র ও মাঝারি খাতের এসব কোম্পানিতে বিনিয়োগ সাধারণত ঝুঁকিপূর্ণ হয় বলে, এতে সবার বিনিয়োগের সুযোগ রাখা হয়নি। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে আছে এমটিবি ক্যাপিটাল। নিয়ালকো এলয়স ব্রোঞ্জ, পিতল, গান মেটালসহ আরো অনেক ধরনের পণ্য উৎপাদন করে।

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ