spot_img
28 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৩রা অক্টোবর, ২০২২ইং, ১৮ই আশ্বিন, ১৪২৯বাংলা

পিএসজিকে চ্যাম্পিয়ন্স লিগ জেতাবেন মেসি!

- Advertisement -

ক্রীড়া ডেস্ক, সুখবর বাংলা: একটা বিন্দুতে এসে মিলছে পিএসজি আর লিওনেল মেসির চাওয়া- চ্যাম্পিয়ন্স লিগ। বার্সেলোনার হয়ে চারবার এই শিরোপার স্বাদ পেয়েছেন আর্জেন্টাইন তারকা। কাড়িকাড়ি টাকা ফেলে পিএসজি একবারও না। মেসিকে পাওয়ার পর অধরা শিরোপা জেতাই মূল লক্ষ্য ফরাসি দলটির। মেসিও আবার পেতে চান ইউরোপ শ্রেষ্ঠত্বের স্বাদ। লক্ষ্য পূরণের জন্য পিএসজিকেই সবচেয়ে ভালো মঞ্চ মনে করছেন এই ফরোয়ার্ড।

লিওনেল মেসি গেল বছর পিএসজিতে যখন যোগ দিচ্ছেন, তখন অনেক আশার ফানুসই ওড়ানো হয়েছিল। তার সঙ্গে কিলিয়ান এমবাপে, নেইমাররা মিলে পিএসজিকে জেতাবেন অধরা চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা, দলটির আশা ছিল এমনই। তবে মাঠের খেলায় তার প্রতিফলন মিলল সামান্যই। মেসি নিজে ছিলেন নিজের ছায়া হয়ে। আগের দু’বার নিদেনপক্ষে সেমিফাইনাল খেলা পিএসজি গেল মৌসুমে দ্বিতীয় রাউন্ডের বৈতরণীই পেরোতে পারেননি।

তবে চলতি মৌসুমের শুরুটা মেসি করেছেন দারুণভাবেই। নিয়মিত গোল না পেলেও গোল করিয়েই যাচ্ছেন এমবাপে-নেইমারদের নিয়ে। চলতি মৌসুমে এ পর্যন্ত ৩ গোল করেছেন তিনি, করিয়েছেন ৫ গোল।

এরই ফলে তার সাবেক আর্জেন্টাইন সতীর্থ সার্জিও আগুয়েরোর মনে হচ্ছে মেসি ফিরে এসেছেন স্বরূপে। এখানেই শেষ নয়, এমন মেসিতে ভর করেই এবার চ্যাম্পিয়ন্স লিগ জিতবে পিএসজি, বিশ্বাস করেন আগুয়েরো।

শুধু মেসিই নয়, নেইমার-এমবাপেরাও আছেন ফর্মে। যার ফলে লিগ আঁতে এখনো অপরাজিতই আছে পিএসজি। তবে দল সম্পৃক্ত সবারই যে চাওয়া চ্যাম্পিয়ন্স লিগ, সেই দলটা লিগের ফর্ম নিয়েই তৃপ্তির ঢেঁকুর তোলে কী করে? তাই লিওনেল মেসিদের ওপর এবার চাপটা একটু বেশিই।

আগুয়েরো জানালেন, সেই চাপটা এবার নিতে পারবে পিএসজি। তার মতে, মেসি আছেন বলেই চ্যাম্পিয়ন্স লিগ শিরোপার জোর দাবিদার ফরাসি চ্যাম্পিয়নরা। তিনি বলেন, ‘যে দলে মেসি আছে, সেই দলটা সবসময়ই শিরোপার দাবিদার। সে তার সেরা ফর্মে ফিরে এসেছে বলে মনে হচ্ছে। লিও’র সেই জয়ী মানসিকতাটাও আছে, যা একটা দলকে সবকিছু জেতানোর জন্য এটাই সবচেয়ে বেশি জরুরী।’

শুধু মেসিই নন, এমবাপে-নেইমাররাও বড় ভূমিকা রাখবে বলে মনে করেন আগুয়েরো। সঙ্গে নিয়ামক হয়ে দাঁড়াবে পিএসজির ইউরোপীয় ফুটবলের অভিজ্ঞতাও।

তিনি বলেন, ‘সে কেমন লড়াকু মানসিকতার মানুষ, তা আমরা জানি। যদি নেইমার-এমবাপেদের সঙ্গে সে খেলে, তখন তা আরও বেড়ে যায়। পিএসজি ইউরোপে বেশ অভিজ্ঞতাও অর্জন করেছে শেষ কিছু দিনে।’ আগুয়েরোর এই বিশ্বাসটা এবার মাঠের খেলায় দেখাতে পারলেই তো বর্তে যায় পিএসজি!

আরও পড়ুন:

বিশ্বকাপ বাছাইয়ের দলে মারুফা, ফিরলেন জাহানারা

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ