spot_img
29 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৩রা অক্টোবর, ২০২২ইং, ১৮ই আশ্বিন, ১৪২৯বাংলা

পাকিস্তান থেকে উড়ে ভারতে আসা কবুতরের বিরুদ্ধে মামলা করবে বিএসএফ || গুপ্তচরবৃত্তির সন্দেহ

- Advertisement -

ডেস্ক রিপোর্ট, সুখবর ডটকম: সীমান্ত অতিক্রম করে পাকিস্তান থেকে উড়ে আসা একটি কবুতরকে ধরে থানায় পাঠিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী- বিএসএফ। “অনুপ্রবেশ করায় দায়ে” কবুতরটির বিরুদ্ধে মামলা করতে চাইছে তারা। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে পাকিস্তানি গণমাধ্যম ডন।

গতকাল বুধবার (২২ এপ্রিল) অমৃতসর জেলার ঊর্ধতন পুলিশ কর্মকর্তা সুপার ধ্রুব ডাহিয়া জানান, “বিএসএফ কবুতরটির বিরুদ্ধে জিডি করতে চাইছে।”

তিনি বলেন, “কবুতরটি পাখি হওয়ায় এর বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করা যেতে পারে বলে আমার মনে হয় না। তবে আমরা বিশেষজ্ঞদের মতের জন্য বিষয়টি আমাদের আইনজীবীদের কাছে পাঠাচ্ছি।”

তিনি আরও জানান, “কবুতরের পায়ে বেঁধে দেয়া ওই কাগজের নম্বরটি তদন্ত করা হচ্ছে। কবুতরটি বর্তমানে খানগড় থানায় আছে। নিরাপত্তা বাহিনী একে গুপ্তচরবৃত্তির প্রচেষ্টা হিসেবে সন্দেহ করছে। প্রাচীনকাল থেকেই কবুতর তথ্য আদান প্রদানে ব্যবহার করা হয়। সাধারণত কবুতরের পায়ে বাধা নোটগুলোতে সাংকেতিক বার্তা পাঠানো হয়।“

“গত শনিবার ভারতের অমৃতসর জেলার রোড়াওয়ালা সীমান্ত চৌকিতে একটি বিএসএফ সদস্যের কাঁধে এসে বসেছিল কবুতরটি। তখনই একে ধরে ফেলা হয়। স্পষ্টতই যা সীমান্তের ওপার থেকে উড়ে এসেছে।”

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ