spot_img
30 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

১লা অক্টোবর, ২০২২ইং, ১৬ই আশ্বিন, ১৪২৯বাংলা

পাকিস্তানে সাহায্য পাঠাব: প্রধানমন্ত্রী

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পাকিস্তানের বেলুচিস্তানে বন্যা হচ্ছে। সেখানকার নারী-শিশুরা চরম দুর্দশায় রয়েছে। বাংলাদেশ যুদ্ধে বিজয়ী জাতি। আমরা সেখানে সাহায্য পাঠাব।

জাতীয় শোক দিবস স্মরণে মঙ্গলবার (৩০ আগস্ট) ‍দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ঢাকা মহানগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এ সময় বর্তমান বৈশ্বিক পরিস্থিতিতে সবাইকে সচেতন থাকার আহ্বান জানান আওয়ামী লীগ সভাপতি। তিনি বলেন, সারা বিশ্বে দুর্ভিক্ষের পদধ্বনি; এই পরিস্থিতি যাতে বিপদে ফেলতে না পারে, সে জন্য আমাদের সচেতন থাকতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, মহামারি করোনার কারণে সারা বিশ্বে যখন অর্থনৈতিক মন্দা শুরু হয়, তখন তার মধ্যে মড়ার ওপর খাঁড়ার ঘা হয়ে এলো রাশিয়া-ইউক্রেন যুদ্ধ। এ যুদ্ধের সঙ্গে শুরু হলো যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা। এর কারণে রাশিয়ার কতটুকু ক্ষতি হয়েছে জানি না; কিন্তু এতে সারা বিশ্বের মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। যুক্তরাষ্ট্রের নির্বাচনের আগে এ যুদ্ধ থামবে না। বাংলাদেশের পরিস্থিতি কখনো শ্রীলংকার মতো হবে না, হতে পারে না। বাংলাদেশ শ্রীলংকা হয়েছিল বিএনপির সময়ে। আওয়ামী লীগ সেই দুরবস্থা থেকে দেশকে রক্ষা করেছে।

প্রধানমন্ত্রী বলেন, ভারতে তেল পাচার বন্ধ হয়েছে। এখন কিছুটা সাশ্রয় করা সম্ভব হচ্ছে। তাই মানুষের স্বস্তির কথা ভেবে জ্বালানি তেলের দাম লিটারে ৫ টাকা কমানোর সিদ্ধান্ত নিয়েছি।

শেখ হাসিনা বলেন, ‘আর্থিকভাবে নিজস্ব লাভের জন্য কোনো প্রকল্প হাতে নেই না আমি। সরকার কখনো ধার করে ঘি খায়নি। ঋণ পরিশোধে দেশের যথেষ্ট সুনাম রয়েছে। জীবন্ত মানুষ পোড়ানো দলের মুখে মানবাধিকারের কথা শুনতে চাই না। এখনও আমাকে হত্যার চেষ্টা চলছে।’

এ সময় আওয়ামী লীগ সভাপতি বলেন, বাংলাদেশে খুন-গুমের ঘটনা জিয়াউর রহমানের সময়েই সৃষ্টি হয়। যারা আগুন-সন্ত্রাস করে মানুষ হত্যা করেছে, যাদের প্ররোচনায় একের পর এক হামলা হয়েছে, তাদের মুখে মানবাধিকারের কথা মানায় না।

তিনি বলেন, যুদ্ধাপরাধী, ১৫ আগস্টের খুনি ও তাদের স্বজন এবং কিছু অপরাধী বিদেশে বসে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। মিথ্যা অভিযোগে আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করে লাভ নেই।

বিদেশে না পাঠালে কি খালেদা জিয়ার চিকিৎসা হবে না, এমন প্রশ্নও শেখ হাসিনার। তিনি বলেন, ‘অসুস্থ খালেদা জিয়া বিদেশে যেতে চান চিকিৎসা করাতে। আসলে আহ্লাদের আর শেষ নেই। মেকআপ নিয়ে ভ্রু এঁকে হাসপাতালে যান। আর তার চিকিৎসকরা বলেন, খালেদা জিয়ার অবস্থা খুবই খারাপ। ওনার নাকি লিভার পচে গেছে। লিভার কেন পচে যায়, সেই কথা মুখে আনতে চাই না।’

আরও পড়ুন:

তিস্তা সেচের পানিতে হাসছে ধান ক্ষেত,কৃষকরাও ভালো ফলনের আশায়

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ