spot_img
19 C
Dhaka

৫ই ফেব্রুয়ারি, ২০২৩ইং, ২২শে মাঘ, ১৪২৯বাংলা

পাকিস্তানে সন্ত্রাসী কর্মকাণ্ড বৃদ্ধির জন্য সরকারকে দায়ী করেছেন পিটিআই নেতা

- Advertisement -

ডেস্ক রিপোর্ট, সুখবর ডটকম: পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) এর সিনিয়র সহ-সভাপতি ফাওয়াদ চৌধুরী, শেহবাজ শরীফের জোট সরকারকে কটাক্ষ করে বলেন যে তার শাসনামলে সন্ত্রাসী হামলা ৫২ শতাংশ বৃদ্ধি পেয়েছে। বৃহস্পতিবার তিনি এ কথা বলেন।

গত বুধবার কোয়েটার কাছে আত্মঘাতী এক হামলায় নিহতদের প্রতি শোক প্রকাশ করে তিনি বলেন কর্মক্ষমতাসম্পন্ন পিটিআই কে শাসন ব্যবস্থা থেকে সরিয়ে অযোগ্য শাসকদের হাতে শাসনব্যবস্থা তুলে দিলে দেশকে এই দৃশ্যই দেখতে হবে।

গত জুন মাসে টিটিপি নামক সন্ত্রাসী দল সরকারের সাথে যুদ্ধবিরতি শেষ করে তাদের সন্ত্রাসীদের সারাদেশে হামলা চালানোর নির্দেশ দেয়।

ইসলামিক গোষ্ঠীর হিংসাত্মক প্রচারণা সাম্প্রতিক মাসগুলোতে বেড়েই চলেছে। গত মাসে খাইবার পাখতুনখোয়ার লাকি মারওয়াত জেলায় সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ছয়জন পুলিশ নিহত হন।

সন্ত্রাসী হামলার ঘোষণার ৪৮ ঘন্টার ভেতর তারা কোয়েটায় আত্মঘাতী হামলা চালায়।

পিটিআই নেতা দাবি করেন যে বর্তমান সরকারের আমলে সন্ত্রাসী হামলায় নিরাপত্তা কর্মীসহ ২৭০ জন নিহত হয়েছেন এবং কয়েক শতাধিক মানুষ আহত হয়েছেন।

তিনি এ সন্ত্রাসবাদ বৃদ্ধির মূল কারণ হিসেবে সরকারের অযোগ্যতাকে দায়ী করেন।

২০১৮ সালের অর্জনগুলো হারাতে পারে এই ভয়ে আফগানিস্তানও সন্ত্রাসীদের বিরুদ্ধে চুপ করে থাকছে বলে জানান তিনি।

জাতিসংঘের হিসাব অনুযায়ী, আফগানিস্তানে ৪০০০ থেকে ৬৫০০ সন্ত্রাসী রয়েছে এবং তারা আফগানিস্তানের উপজাতীয় অঞ্চল ছাড়িয়ে পাকিস্তান জুড়েও বিস্তার লাভ করেছে।

জঙ্গিবাদ দমনে ফেডারেল ও প্রাদেশিক সরকারের ব্যর্থতা জনগণের জীবনকে অস্থির করে তুলছে। টিটিপি এর সন্ত্রাসবাদের বিরুদ্ধে নাগরিকদের প্রতিবাদ এক নতুন দিশা পেয়েছে।

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ