spot_img
29 C
Dhaka

২৭শে নভেম্বর, ২০২২ইং, ১২ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

পাকিস্তানে বুলেট-প্রুফ গাড়িতে চলবেন চীনা কর্মকর্তারা

- Advertisement -

আন্তর্জাতিক ডেস্ক, সুখবর বাংলা: পাকিস্তানে কর্মরত নিজ নাগরিকদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ রয়েছে চীনের। তাদের উদ্বেগের পরিপ্রেক্ষিতেই দেশটিতে অবস্থানরত চীনা নাগরিকদের বুলেট-প্রুফ গাড়ি দেওয়ার ঘোষণা দিয়েছে সিপিইসি প্রকল্পের যৌথ সহযোগিতামূলক কমিটি। পাকিস্তানের সংবাদমাধ্যম এক্সপ্রেস ট্রিবিউন রোববার এ তথ্য জানিয়েছে।

মূলত চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডর (সিপিইসি) প্রকল্পে কর্মরত চীনা নাগরিকদের নিয়ে নিজেদের উদ্বেগের কথা জানায় চীন।

চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডরটি আরব সাগরে অবস্থিত পাকিস্তানের ওয়াদার বন্দরকে চীনের স্বায়ত্তশাসিত  জিনজিয়াং প্রদেশের কাসগারের সঙ্গে যুক্ত করা হবে।

পাকিস্তানে চলমান ৬০ বিলিয়ন ডলারের এ প্রকল্পটি চীনের বেল্ট এন্ড রোড ইনিসিয়েটিভের (বিআরআই) অংশ। যেটি চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের স্বপ্নের প্রকল্প।

কিন্তু প্রকল্পে কর্মরত চীনের নাগরিকদের নিরাপত্তার বিষয়টি প্রকল্পগুলো নির্বিঘ্নে চালাতে বাধা সৃষ্টি করছে।

এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, সিপিইসি প্রকল্পের যৌথ সহযোগিতামূলক কমিটির (জেসিসি) বৈঠকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও তদন্তকারী সংস্থার সক্ষমতা বৃদ্ধিতে কাজ করতে ঐকমত্যে পৌঁছেছে দুই পক্ষ।

বৈঠক শেষে বলা হয়, ‘প্রকল্পে কর্মরত চীনের সব নাগরিকের বাইরে চলাচলের ক্ষেত্রে বুলেট-প্রুফ গাড়ি ব্যবহারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

এদিকে গত সপ্তাহে সিপিইসি প্রকল্পে কর্মরত নাগরিকদের নিরাপত্তা নিয়ে ‘গভীর উদ্বেগের’ কথা জানান চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরীফের কাছে তিনি চীনের নাগরিকদের জন্য ‘নির্ভরযোগ্য ও নিরাপদ‘ কর্মপরিবেশ তৈরির আহ্বান জানান।

এক্সপ্রেস ট্রিবিউনের প্রতিবেদনে বলা হয়েছে, মূলত চীন সরকারের উদ্বেগের বিষয়টি মাথায় রেখেই চীনা কর্মকর্তা ও কর্মচারীদের জন্য বুলেট প্রুফ গাড়ির ব্যবস্থা করেছে পাকিস্তান।

এম/

আরো পড়ুন:

একাত্তরে বাংলাদেশের সঙ্গে ন্যায়বিচার করা হয়নি : ইমরান খান

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ