spot_img
27 C
Dhaka

৬ই ফেব্রুয়ারি, ২০২৩ইং, ২৩শে মাঘ, ১৪২৯বাংলা

পাকিস্তানের সন্ত্রাসী কার্যক্রম নিয়ে আলোচনা করতে কানাডায় ইউকেপিএনপি-এর মুখপাত্র

- Advertisement -

ডেস্ক রিপোর্ট, সুখবর ডটকম:  ইউনাইটেড কাশ্মীর পিপলস ন্যাশনাল পার্টির (ইউকেপিএনপি) মুখপাত্র, সরদার নাসির আজিজ খানকে, ক্যালগারি বিমানবন্দরে সংগঠনটির কানাডার সভাপতি সরদার রশিদ ইউসুফ এবং অন্যান্য কর্মীরা স্বাগত জানান। ইউকেপিএনপির মুখপাত্র বর্তমানে কানাডায় দুই সপ্তাহের সফরে রয়েছেন।

খান, তার সফরের সময় স্বাধীনতার ব্যাপারে সহকাশ্মীরিদের সাথে আলোচনা করবেন বলে জানা যায়।

গত বছরের ডিসেম্বরে, মানবাধিকার কর্মী এবং ইউকেএনপি-এর চেয়ারম্যান শওকত আলী কাশ্মীরি গিলগিট বাল্টিস্তানে জনগণের মৌলিক অধিকার বঞ্চিত হওয়ার বিষয় নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন।

তিনি পাকিস্তানকে লক্ষ্য করে বলেন, গিলগিট-বাল্টিস্তান জম্মু ও কাশ্মীরের প্রাক্তন অংশ, যা পাকিস্তান অন্যায়ভাবে দখল করেছে। পাকিস্তানের নীতির উদ্দেশ্য হলো জনগণকে তাদের মৌলিক অধিকার থেকে বঞ্চিত করা এবং ভারতীয় সম্পৃক্ততার বিরুদ্ধে প্রচারণা চালানো।

শওকত আলী বলেন, গিলগিট বাল্টিস্তান জম্মু ও কাশ্মীরের প্রাক্তন রাজ্যের অংশ এবং সেখানকার মানুষ মৌলিক অধিকার থেকে বঞ্চিত। এই পাকিস্তানি নীতি মানুষকে বঞ্চিত করার জন্য এবং ভারতীয় সম্পৃক্ততার বিরুদ্ধে প্রচার চালানোর জন্য তৈরি। পাকিস্তান এমন একটি দেশ যা সবসময় ধর্মীয় অনুভূতিকে নিজের স্বার্থে ব্যবহার করে।

গত বছর, ২২ অক্টোবরকে ‘কালো দিবস’ হিসেবে চিহ্নিত করে পিওকে এবং বিশ্বের অন্যান্য অংশে একটি বিক্ষোভের আয়োজন করা হয়। এ দিনটি ১৯৪৭ সালে জম্মু ও কাশ্মীরে পাকিস্তান সেনাবাহিনীর উপজাতীয় আক্রমণকে স্মরণ করে।

ইউকেপিএনপি পাকিস্তান-অধিকৃত কাশ্মীরের সাংবিধানিক মর্যাদা পরিবর্তন করার জন্য পাকিস্তানের বিরোধিতা করে বলেছে, পরিচয়ের নামে শাসকগোষ্ঠীর স্বার্থের জন্য লড়াই করার পরিবর্তে, নির্যাতিত স্থানীয়দের মুখ্য উদ্দেশ্য হওয়া উচিত একটি মুক্ত সমাজ প্রতিষ্ঠা।

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ