spot_img
19 C
Dhaka

৫ই ফেব্রুয়ারি, ২০২৩ইং, ২২শে মাঘ, ১৪২৯বাংলা

পাকিস্তানি সাংবাদিককে কেন ফেরত পাঠানো হলো? মালয়েশিয়াকে প্রশ্ন আরএসএফ’র

- Advertisement -

ডেস্ক রিপোর্ট, সুখবর ডটকম: মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর কাছে পাকিস্তানের এক সাংবাদিককে নির্বাসনে পাঠানোর ব্যাপারে ব্যাখ্যা চেয়েছে প্যারিসভিত্তিক আন্তর্জাতিক সংগঠন রিপোর্টার্স উইদাউট বর্ডার্স (আরএসএফ)। উল্লেখ্য, মালয়েশিয়ার গোয়েন্দা সংস্থা দ্বারা অপহরণ ও নির্যাতনের পর, ঐ সাংবাদিক বছরের পর বছর ধরে মালয়েশিয়ায় শরণার্থী হিসেবে বসবাস করছে।

পাকিস্তান সরকারকে এ সাংবাদিকের বর্তমান পরিস্থিতি সম্পর্কে জানার আহ্বানও জানানো হয়। এদিকে মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী এ ব্যাপার স্বীকার করে বলেছেন যে, পাকিস্তান হাইকমিশনের অনুরোধে আগস্টেই তাকে পাকিস্তানে ফেরত পাঠানো হয়েছে।

উল্লেখ্য উক্ত সাংবাদিকের নাম ফাওয়াদ আলী শাহ, যিনি ফাওয়াদ শাহ নামেও পরিচিত। গত ২৩ আগস্ট, তিনি মালয়েশিয়ায় নিখোঁজ হয়ে যান। তবে মালয়েশিয়ার কর্তৃপক্ষ জানায়, তাকে নির্বাসনে পাঠানো হয়েছে। তিনি জানান, ফাওয়াদ একজন পুলিশ অফিসার, যিনি তাদের দেশের নিয়ম ভঙ্গ করেছেন বলে তার কাছে তথ্য রয়েছে।

তবে আরএসএফ, মালয়েশিয়ার কর্তৃপক্ষের দাবিগুলোকে প্রত্যাখ্যান করেছে এবং বলেছে যে শাহ কখনই একজন পুলিশ অফিসার ছিলেন না। বরং বাস্তবতা হলো তিনি ২০১৪ সাল থেকে জাতিসংঘের কার্যালয় কর্তৃক শরণার্থী মর্যাদার অধীনে মালয়েশিয়ায় সম্পূর্ণ আইনিভাবে বসবাস করছিলেন।

আরএসএফ এ ব্যাপারে আরো জানায় যে, প্রায় সাড়ে তিন মাস ধরে ফাওয়াদকে একটি জেলে আটকে রেখে তার উপর অমানুষিক অত্যাচার চালানো হয়েছে। পরবর্তীতে তিনি নিখোঁজ হয়ে যান। মূলত মালয়েশিয়া কর্তৃপক্ষ নিজেদের দোষ ঢাকতেই তাকে গুম করে ফেলেছে।

মালয়েশিয়া কর্তৃপক্ষের একটি ভুলের জন্য ফাওয়াদ আদৈ বেঁচে আছেন কি না সে ব্যাপারেও জানে না গোটা বিশ্ব।

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ