spot_img
20 C
Dhaka

৪ঠা ডিসেম্বর, ২০২২ইং, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

পরামর্শ-অভিজ্ঞতা বিনিময়ে সাবেক সহকর্মীদের সঙ্গে বৈঠকে সিইসি

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: পরামর্শ ও অভিজ্ঞতা বিনিময়ে সাবেক সহকর্মীদের সঙ্গে মত বিনিময় করছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। বুধবার (১৯ অক্টোবর) বেলা ১১টায় রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনে এ সভা শুরু হয়েছে।

সভায় সাবেক সিইসি আব্দুর রউফ, কে এম নূরুল হুদা, কাজী রকিব উদ্দীন আহমদ, সাবেক নির্বাচন কমিশনার এম সাখাওয়াত হোসেন, রফিকুল ইসলাম, কবিতা খানম, সাবেক ইসি সচিব মোহাম্মাদ সাদিক, মোহাম্মাদ আবদুল্লাহ, সিরাজুল ইসলাম, হেলাল উদ্দীন আহমেদ এবং ইসির সাবেক অতিরিক্ত সচিব জেসমিন টুলী ও মোখলেছুর রহমান অংশ নিয়েছেন।

সিইসির সভাপতিত্বে এ সভায় নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা, আনিছুর রহমান, মো. আলমগীর উপস্থিত রয়েছেন।

বর্তমান কমিশন কুমিল্লা সিটি নির্বাচনসহ স্থানীয় সরকারের অনেক নির্বাচন করেছে। বর্তমান কমিশনের অধীনে ইভিএমে ভোট হয়েছে। এছাড়া সিটি নির্বাচন ও পৌর নির্বাচনে সিসি ক্যামেরাও ব্যবহার করা হয়েছে। গত ১২ অক্টোবর গাইবান্ধা উপনির্বাচন হয়েছে। সেই নির্বাচনে সিসি ক্যামেরায় অনিয়মের অভিযোগে ভোটের মাঝ পথে তা বন্ধ করে কমিশন। এমন পরিস্থিতিতে নির্বাচন কমিশনের সাবেক সহকর্মীদের মতামত নিতে চায় নতুন এ কমিশন।

ফেব্রুয়ারিতে দায়িত্ব নেয়ার পর অংশীজনের সঙ্গে সংলাপ হয়েছে। রোডম্যাপও ঘোষণা করা হয়েছে। এরইমধ্যে এক দফা সাবেক সিইসি ও নির্বাচন কশিমনাদের সঙ্গে বৈঠকও হয়েছে। সেই সভায় অংশগ্রহণমূলক ভোটের বিষয়ে পরামর্শও দেন তারা।

সবশেষ গত জুনের বৈঠকে সাবেক সিইসি, ইসি ও কর্মকর্তাদের অন্তত ২৮ জনকে আমন্ত্রণ দিলেও বৈঠকে অংশ নেন ১০ জন।

এম/

আরো পড়ুন:

আট ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন যোগাযোগ স্বাভাবিক

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ