spot_img
31 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

১লা অক্টোবর, ২০২২ইং, ১৬ই আশ্বিন, ১৪২৯বাংলা

পরমাণু বিষয়ে উত্তর কোরিয়ার সঙ্গে আলোচনায় বসতে আগ্রহী যুক্তরাষ্ট্র

- Advertisement -

আন্তর্জাতিক ডেস্ক, সুখবর বাংলা: উত্তর কোরিয়া পরমাণু বিষয়ে নিজেদের অবস্থান ঘোষণা করার পর মার্কিন সরকার পিয়ং ইয়ংয়ের সঙ্গে কোনো শর্ত ছাড়াই আলোচনায় বসতে নিজেদের প্রস্তুতির কথা ঘোষণা করেছেন।

প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসন এখন দাবি করছে, উত্তর কোরিয়ার প্রতি তাদের কোনো শত্রুতা নেই এবং ওয়াশিংটন পিয়ংইয়ংয়ের সঙ্গে আলোচনায় বসতে চায়। এর একদিন আগে উত্তর কোরিয়া নিজেকে পরমাণু অস্ত্রধর দেশ হিসেবে ঘোষণা করেছে এবং জাতীয় সংসদে আইন পাস করেছে যে, শত্রুর হুমকি মনে করলে তা ঠেকাতে আগেভাগেই পিয়ইয়ং পরমাণু অস্ত্র ব্যবহার করবে।

হোয়াইট প্রেস সেক্রেটারি কারিন জ্য পিয়েরে বলেছেন, “যেমনটি আমরা বলেছি এবং উত্তর কোরিয়া নেতা টিম জং উনসহ অন্য কর্মকর্তারা জানেন যে, আমরা সব সময় পন্থা অনুসরণ করতে চাই এবং কোন রকম শর্ত ছাড়াই আলোচনায় বসতে প্রস্তুত আছে কিন্তু উত্তর কোরিয়া অব্যাহতভাবে কোন সাড়া দিচ্ছে না।”

জ্য পিয়েরে বলেন, উত্তর কোরিয়ার পক্ষ থেকে আসা হুমকি মোকাবেলার জন্য যুক্তরাষ্ট্র বিশেষ গুরুত্ব দিয়ে দেখছে এবং মিত্রদের সঙ্গে এ ব্যাপারে সমন্বয় করে চলেছে। উল্লেখ্য, চলতি বছরের শুরু থেকেই রেকর্ড সংখ্যক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া।

সূত্র: পার্সটুডে ও রয়টার্স

আরো পড়ুন:

স্বশরীরে পাকিস্তানে ত্রাণ সরবরাহ করলেন জাতিসংঘ প্রধান

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ