spot_img
22 C
Dhaka

২রা ফেব্রুয়ারি, ২০২৩ইং, ১৯শে মাঘ, ১৪২৯বাংলা

পদ্মা সেতু চালুর পর মোংলা বন্দর দিয়ে গার্মেন্টস পণ্য রফতানি শুরু

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: পদ্মা সেতু চালু হওয়ার পর এই প্রথম ঢাকার গার্মেন্টস পণ্য নিয়ে মোংলা বন্দর দিয়ে পোল্যান্ডের উদ্দেশ্যে ছেড়ে গেছে বিদেশি জাহাজ এমভি মার্কস নেসান।

ঢাকার ২৭টি গার্মেন্টসের ১৭ কন্টেইনার পণ্য পদ্মা সেতু হয়ে মোংলা বন্দরে আসে। এরপর সোমবার থেকে সেই সব পণ্য জাহাজে বোঝাই করা হয়। বোঝাই শেষে এমভি মার্কস নেসান বৃহস্পতিবার বেলা ১১টায় পোল্যান্ডের উদ্দেশ্যে মোংলা বন্দর ত্যাগ করে।

রফতানি হওয়া এ গার্মেন্টস পণ্যের মধ্যে রয়েছে বাচ্চাদের পোশাক, জার্সি, কার্ডিগান, টি-শার্ট, ট্রাওজারসহ বিভিন্ন পণ্য। এর আগে এ গার্মেন্টস পণ্য নিতে বিদেশি জাহাজ মার্কস নেসনা সোমবার মোংলা বন্দর জেটিতে ভিড়ে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মুসা বলেন, (২৮ জুলাই) বৃহস্পতিবার মোংলা বন্দরের জন্য একটি স্মরণীয় দিন। কারণ প্রধানমন্ত্রী পদ্মা সেতু উদ্বোধনের পর এই প্রথম মোংলা বন্দর দিয়ে সরাসরি গার্মেন্টস পণ্য বিদেশে রফতানি শুরু হয়েছে। পদ্মা সেতু চালু হওয়ায় ঢাকা থেকে দেশের সবচেয়ে নিকটতম বন্দর হচ্ছে মোংলা। ফলে আমদানি-রফতানিকারকেরা এ বন্দর ব্যবহারে আগ্রহী হয়ে পড়েছেন। আগামীতে এ বন্দর দিয়ে গার্মেন্টস, কন্টেইনার, গাড়ি ও জেনারেল কার্গো হ্যান্ডেলিংয়ের পরিমাণ আরও বৃদ্ধি পাবে। পদ্মা সেতু চালু হওয়ার পর ঢাকা থেকে মোংলা বন্দরের দূরত্ব এখন ১৭০ কিলোমিটার। আর ঢাকা থেকে চট্টগ্রাম বন্দরের দূরত্ব ২৬০ কিলোমিটার।

আরো পড়ুন:

অবৈধভাবে ডলার মজুত করলে ব্যবস্থা: ডিবি

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ