spot_img
22 C
Dhaka

২রা ফেব্রুয়ারি, ২০২৩ইং, ১৯শে মাঘ, ১৪২৯বাংলা

পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল বন্ধের সিদ্ধান্ত সাময়িক : নৌ প্রতিমন্ত্রী

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল বন্ধ রাখার এ সিদ্ধান্ত সাময়িক। সেতুতে স্পিডগান মেশিন ও সিসি ক্যামেরা বসানোর পরই মোটরসাইকেল চলাচলের অনুমতি দেওয়া হবে।

আজ মঙ্গলবার সচিবালয়ে নৌ পরিবহন মন্ত্রণালয়ের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) ও শুদ্ধাচার পুরস্কার বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। তবে প্রতিমন্ত্রী বলেন, কবে থেকে মোটরসাইকেল চলবে, তা বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেবে।

মাওয়া প্রান্তে শিমুলিয়া ঘাটে ফেরি চলাচল নিয়ে এক প্রশ্নের জবাবে নৌ পরিবহন প্রতিমন্ত্রী বলেন, শিমুলিয়ার মাঝিকান্দি রুটে ফেরি চলাচল বন্ধের কোনো পরিকল্পনা সরকারের নেই। যানবাহনের চাহিদা যদি থাকে ফেরি চলাচল অব্যাহত থাকবে। শিমুলিয়া ঘাটে এখন ছয়টি ফেরি আছে। যদি চাহিদা না থাকে কোনো ফেরি থাকবে না।

পদ্মা সেতুতে নাট খুলে নেওয়ার বিষয়ে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, অসচেতন ও দেশবিরোধী নেতৃত্বের কারণে খালেদা জিয়া পদ্মা সেতু নিয়ে নেতিবাচক মন্তব্য করেছিলেন। তিনি বলেছিলেন, এ সেতু ভেঙে পড়বে। ওই বক্তব্যের ফলে তার কিছু অনুসারী এ নাট খুলে ফেলেন।

২০১৮ সালে এক বক্তব্যে খালেদা জিয়া বলেছিলেন জোড়াতালি দিয়ে পদ্মা সেতু বানানো হচ্ছে। সে সেতুতে যেন কেউ না ওঠে। সে প্রসঙ্গের উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, খালেদা জিয়ার অনুসারীরা তার সে বক্তব্য বাস্তবায়নের চেষ্টা করেছেন।

পদ্মা সেতু চালুর ফলে দক্ষিণাঞ্চলের লঞ্চগুলোর ভবিষ্যৎ কী জানতে চাইলে তিনি বলেন, লঞ্চ চলাচলে কোনো সমস্যা হবে না বরং লঞ্চ চলাচল আরও বেশি উপভোগ্য হবে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, পদ্মা সেতু হলেও দেশের দক্ষিণাঞ্চলের সঙ্গে লঞ্চ চলাচলে কোনো বিঘ্ন ঘটবে না। লঞ্চমালিকেরা আরও সুনির্দিষ্ট পরিকল্পনা নিয়ে লঞ্চ চালাবেন।

আরো পড়ুন:

পদ্মা সেতুর নাট খোলার অপরাধের যে সাজা হতে পারে

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ