spot_img
19 C
Dhaka

৬ই ফেব্রুয়ারি, ২০২৩ইং, ২৩শে মাঘ, ১৪২৯বাংলা

পদ্মশ্রী পেলেন বলিউড অভিনেত্রী রাভিনা ট্যান্ডন

- Advertisement -

বিনোদন ডেস্ক, সুখবর ডটকম: ভারতের ৭৪তম প্রজাতন্ত্র দিবসের আগের রাতে ঘোষণা হলো পদ্মশ্রী সম্মানপ্রাপ্তদের তালিকা। আর সে তালিকায় রয়েছেন বলিউড অভিনেত্রী রাভিনা ট্যান্ডন।

চলচ্চিত্র শিল্পে বিশেষ অবদান রাখায় ভারতের সম্মানজনক এই রাষ্ট্রীয় পুরস্কার পদ্মশ্রী পেলেন বলিউড অভিনেত্রী রাভিনা ট্যান্ডন।

১৯৭৪ সালে মুম্বাইয়ে জন্ম অভিনেত্রীর। বলিউড ছাড়াও তেলেগু, তামিল, কন্নড় ও বাংলা চলচ্চিত্রেও অভিনয় করেছেন তিনি। তিনি অভিনয় জীবন শুরু করেন ‘পাত্থর কে ফুল’ (১৯৯১) ছবি দিয়ে। এ ছবিতে অভিনয়ের জন্য ফিল্মফেয়ার পুরস্কারও পান।

নব্বইয়ের দশকে তিনি বেশ কয়েকটি বাণিজ্যিকভাবে সফল চলচিত্রে অভিনয় করেন। যার মধ্যে রয়েছে— ‘দিলওয়ালে’ (১৯৯৪), ‘মোহরা’ (১৯৯৪), ‘খিলাড়িয়ো কা খিলাড়ি’ (১৯৯৬) ও ‘জিদ্দি’ (১৯৯৭) ।

বাণিজ্যিক ছবির পাশাপাশি অন্য ধরনের ছবিতেও কাজ করেছেন তিনি। ২০০১ সালে তিনি কল্পনা লাজমি পরিচালিত ‘দমন’ ছবিতে একজন নির্যাতনকারীর স্ত্রীর চরিত্রে অভিনয় করে শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। সমালোচক ও দর্শক এ চলচ্চিত্রে তার কাজে বিস্মিত হন এবং প্রশংসা করেন।

এরপর থেকেই বাণিজ্যিক ছবির পাশাপাশি ভিন্ন ধরনের ছবিতে কাজ করে গেছেন রাভিনা। অভিনয় করছেন ওয়েব সিরিজেও। সর্বশেষ তাকে বড় পর্দায় দেখা গেছে ‘কেজিএফ ২’ ছবিতে।

এসি/ আই. কে. জে/

আরো পড়ুন:

বলিউড বাদশা শাহরুখের বাজিমাত

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ