spot_img
26 C
Dhaka

১লা ফেব্রুয়ারি, ২০২৩ইং, ১৮ই মাঘ, ১৪২৯বাংলা

পদত্যাগ করলেন রাসেল ডমিঙ্গো

- Advertisement -

ক্রীড়া প্রতিবেদক, সুখবর ডটকম: বাংলাদেশ ক্রিকেটে রাসেল ডমিঙ্গো অধ্যায়ের সমাপ্তি ঘটল। তিনি আর বাংলাদেশ দলের প্রধান কোচ পদে থাকছেন না। গতকাল রাতে তিনি বিসিবি বরাবর পদত্যাগপত্র জমা দিয়েছেন। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস বিষয়টি নিশ্চিত করেছেন, ‘ডমিঙ্গো পদত্যাগ করেছে। কাল রাতেই তিনি আমাদের মেইলের মাধ্যমে জানিয়ে দিয়েছে।’

২০১৯ সালের আগস্টে দুই বছরের জন্য বাংলাদেশ দলের প্রধান কোচ পদে দায়িত্ব নিয়েছিলেন এই দক্ষিণ আফ্রিকান। ২০২১ সালে সে চুক্তি বাড়ানো হয় ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত। তার আগেই দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন ডমিঙ্গো।

জানা গেছে, সদ্য সমাপ্ত ভারত সিরিজের পর বিসিবিই মূলত ডমিঙ্গোকে প্রধান কোচ হিসেবে না রাখার নীতিগত সিদ্ধান্ত নিয়ে ফেলেছিল। এই বার্তাটা ডমিঙ্গোর কাছেও পৌঁছে দেওয়া হয়। এ রকম পরিস্থিতিতে সম্মানজনক বিদায়ের পথই বেছে নিয়েছেন ডমিঙ্গো।

এর মধ্যে বিসিবি নতুন কোচের খোঁজ শুরু করে দিয়েছে। গুঞ্জন আছে, বাংলাদেশ দলের সাবেক প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহেও ফিরে আসতে পারেন। তবে এ ব্যাপারে আনুষ্ঠানিক কিছু জানা যায়নি।

বাংলাদেশ দল আবার আন্তর্জাতিক ক্রিকেট ফিরবে আগামী বছরের মার্চে। ইংল্যান্ডের বিপক্ষে আইসিসি ওয়ানডে সুপার লিগের তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে সেই সিরিজে। তার আগেই নতুন কোচ নিয়োগ দেওয়ার পরিকল্পনা বিসিবির।

শুধু কোচই নয়, তৃণমূল পর্যায় থেকে শুরু করে জাতীয় দল ও নারী দলের পারফরম্যান্স বিশ্লেষণ এবং ভবিষ্যৎ পরিকল্পনা ঠিক করতে একজন পারফরম্যান্স ম্যানেজার নিয়োগেরও সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।

এম/

আরো পড়ুন:

টিভিতে দেখুন আজকের খেলা (২৮ ডিসেম্বর ২০২২)

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ