spot_img
29 C
Dhaka

৩১শে মার্চ, ২০২৩ইং, ১৭ই চৈত্র, ১৪২৯বাংলা

নৌপথেও মোটরসাইকেল পরিবহন বন্ধ রাখার সিদ্ধান্ত

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: আসন্ন কোরবানির ঈদের সময় নৌপথেও মোটরসাইকেল পরিবহন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। নৌপথে অর্থাৎ লঞ্চ অথবা ফেরিতে মোটরসাইকেল পরিবহন বন্ধের আদেশ দিয়েছে নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্ত সংস্থা বিআইডব্লিউটিএ। এরই মধ্যে সিদ্ধান্ত কার্যকর হয়ে গেছে। আগামী ১১ দিন এই নিষেধাজ্ঞা বহাল থাকবে। অর্থাৎ ঈদের পর আরও পাঁচ দিন লঞ্চে বা ফেরিতে করে বাইক পরিবহন করা যাবে না।

বুধবার (৬ জুলাই) নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা জাহাঙ্গীর আলম খান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, এরই মধ্যে সিদ্ধান্ত কার্যকর হয়ে গেছে। আগামী ১১ দিন এই নিষেধাজ্ঞা বহাল থাকবে। অর্থাৎ ঈদের পর আরও পাঁচ দিন লঞ্চে বা ফেরিতে করে বাইক পরিবহন করা যাবে না। সংশ্লিষ্ট সূত্র জানায়, এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল গত ১২ জুন। আর সেটি কার্যকর হয়েছে ২৪ দিন পর।

এর আগে সড়ক পরিবহন ও সেতু বিভাগ ঈদের আগে ও পরে মোট ৭দিন এক জেলা থেকে অন্য জেলায় মোটরসাইকেল চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছে। এই ঘোষণার মাধ্যমে ৭ জুলাই থেকে ১৩ জলাই পর্যন্ত সড়ক-মহাসড়কে মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে।

এই দুই আদেশের কারণে ঈদে এবার বাইকে করে বাড়ি ফেরার সব পথ বন্ধ হয়ে গেলো। সিদ্ধান্তটি বাইকারদেরকে তীব্রভাবে অসন্তুষ্ট করেছে। গত ঈদে লাখো মানুষ বাইক নিয়ে বাড়ি ফেরে।

গত ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধনের পরের দিনই সেতু দিয়ে মোটরসাইকেল পারাপার নিষিদ্ধ করে কর্তৃপক্ষ। সেতু দিয়ে ঈদের আগে আর বাইক চলাচলের সুযোগ দেওয়া হবে না বলেও জানানো হয়েছে।

আরো পড়ুন:

বাস কাউন্টারে যাত্রীর চাপ, ভিড় নেই ট্রেনে

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ