spot_img
25 C
Dhaka

২রা ডিসেম্বর, ২০২২ইং, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

নেইমারের চোখে কাতার বিশ্বকাপের ফেবারিট যারা

- Advertisement -

ক্রীড়া ডেস্ক, সুখবর বাংলা: কাতারের মাটিতে প্রথমবারের মতো আয়োজিত হতে যাচ্ছে ফুটবলের বৈশ্বিক আসর। মধ্যপ্রাচ্যের দেশটিতে এই আসরকে ঘিরে ফুটবলপ্রেমীদের মাঝে শুরু হয়ে গেছে উন্মাদনা। সবার দিন কাটছে তারকাদের নিয়ে আলোচনা করে। দলগুলো নিয়েও তাদের আগ্রহের সীমা নেই। কাতারে কে জিতবে ট্রফি?

এরই মধ্যে বিশ্বকাপে কারা ফেবারিট তা নিয়ে কথা বলা শুরু করেছেন খেলোয়াড়রা। কদিন আগে যেমন মেসি জানিয়েছেন বিশ্বকাপে কারা ফেবারিট, তেমনই এবার নেইমার জানালেন তার চোখে কাতার বিশ্বকাপে কারা ফেবারিট।

নেইমারের সেই তালিকায় আছে ফ্রান্স, আর্জেন্টিনা, জার্মানি, ইংল্যান্ড ও বেলজিয়াম।

নিজের দেশ ব্রাজিলকেও পিছিয়ে রাখছেন না নেইমার। ব্রাজিল এবার কাতারে যাচ্ছে নিজেদের ইতিহাসে ষষ্ঠ বিশ্বকাপ শিরোপার খোঁজে। এবার আর হারতে চান না নেইমাররা। কারণ, হেরে যাওয়াটা কত কষ্টের, তা জানা আছে নেইমারের।

ব্রাজিলের ২০ বছরের বিশ্বকাপ–খরা ঘোচাতে চাওয়া এই পিএসজি তারকা বলেছেন, ‘ফুটবলে হার মেনে নেওয়া কখনোই সহজ ব্যাপার নয়। তবে বিশ্বকাপে বিষয়টি আরও খারাপ। যে কারণে আপনাকে প্রস্তুতিটা ভালোভাবে নিতে হয়। শারীরিক ও মানসিকভাবে শতভাগ ফিট থাকতে হয়।’

বিশ্বকাপ সাধারণত জুন–জুলাইয়ে অনুষ্ঠিত হলেও কাতারের আবহাওয়ার কারণে সেটি এবার নভেম্বরে মাঠে গড়াবে। সময় পরিবর্তন নিয়ে অনেকে বিরক্ত হলেও নেইমার অবশ্য একে ইতিবাচকভাবেই দেখছেন।

তিনি আরও যোগ করে বলেছেন, ‘এবারের বিশ্বকাপ প্রস্তুতি অন্যবারের চেয়ে ভালো। কারণ এটি মৌসুমের মাঝামাঝি সময়ে হচ্ছে। যেখানে শারীরিকভাবে আপনি সেরা অবস্থায় থাকবেন। মৌসুমের শেষে টুর্নামেন্ট হলে খেলোয়াড়েরা ক্লান্ত থাকতে পারে। তাই আমি মনে করি, এবারের বিশ্বকাপের মানটা অনেক উঁচু থাকবে।’

এম/

আরো পড়ুন:

টিভিতে দেখুন আজকের খেলা (৭ নভেম্বর ২০২২)

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ