spot_img
28.3 C
Dhaka

১লা ডিসেম্বর, ২০২২ইং, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

সর্বশেষ
***ইবিতে ‘গ্লোবাল সিটিজেনশিপ এন্ড সিভিক এডুকেশন’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত***ইসলামি গানের মডেল হলেন মিশা সওদাগর***১৮ লাখ টাকার সোনা-হীরা বিক্রি করতে গিয়ে আটক গৃহপরিচারিকা***নিজেদের ওপর বিশ্বাস রাখো, শিষ্যদের প্রতি জাপান কোচ মোরিইয়াসু***ভারতের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে খেলা হচ্ছে না তাসকিন আহমেদের***নানা সুবিধাসহ যমুনা গ্রুপে চাকরির সুযোগ***১৫ ডিসেম্বর পর্যন্ত ‘বিশেষ অভিযান’ চালাবে পুলিশ***সোহরাওয়ার্দীতে পা‌কিস্তান আত্মসমর্পণ করায় বিএনপি সেখানে সমাবেশ করতে চায় না : হাছান মাহমুদ***বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর নিয়োগ পরীক্ষা স্থগিত***জিতের বাড়ির সামনে এক ভিন্নরকম জন্মদিনের চিত্র

নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁস: বিমানের ৫ কর্মকর্তা ছয় দিনের রিমান্ডে

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: বিমান বাংলাদেশ এয়ারলাইনসের নিয়োগ পরীক্ষায় প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িত সন্দেহে গ্রেপ্তার পাঁচ কর্মকর্তাকে ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শনিবার (২২ অক্টোবর) দুপুরে রাজধানীর দক্ষিণখান থানায় ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে প্রত্যেকের ১০ দিন করে রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শান্তা আক্তার তাদের প্রত্যেককে ছয় দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

আসামিরা হলেন- আওলাদ হোসেন (২১), মো. জাহাঙ্গীর আলম (৩৬), এনামুল হক (২৮), মো. হারুন-অর-রশিদ (৪০) ও মাহফুজুল আলম (৩১)।

এর আগে দুপুরে সংবাদ সম্মেলনে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ গণমাধ্যমকে বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের নিয়োগ পরীক্ষার ফাঁস হওয়া প্রশ্নগুলো দুই থেকে সাত লাখ টাকায় বিক্রি করা হয়েছে। যারা তাৎক্ষণিক টাকা দিতে পারেনি, তাদের সঙ্গে ৩০০ টাকার নন জুডিশিয়াল স্ট্যাম্পে টাকা, জমি অথবা বাড়ি লিখে দিতে বাধ্য থাকবেন বলে চুক্তিতে সই করে নিয়েছে চক্রটি।

তিনি বলেন, এ ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িত। নিয়োগ পরীক্ষার তারিখ ঘোষণার পরেই কীভাবে প্রশ্ন ফাঁস করবেন তার পরিকল্পনা শুরু করেন। পরিকল্পনা অনুযায়ী পরীক্ষার আগের দিন প্রশ্ন ফাঁস করে সরাসরি এবং হোয়াটসঅ্যাপে সেগুলো বিতরণ করেন। প্রশ্নগুলো তারা সর্বোচ্চ সাত লাখ টাকা পর্যন্ত বিক্রি করেছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইনসের নিয়োগ পরীক্ষায় প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িতদের রহস্য উদঘাটনে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) কাজ করছে। ইতোমধ্যে প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িত সন্দেহে বিমানের পাঁচ কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে ডিবির লালবাগ বিভাগ। তাদের শিগগিরই জিজ্ঞাসাবাদ করা হবে।

শুক্রবার বিকেল ৩টায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিভিন্ন পদে নিয়োগ পরীক্ষা হওয়ার কথা ছিল। তবে প্রশ্ন ফাঁস হয়ে যাওয়ায় পরীক্ষা শুরুর এক ঘণ্টা আগে তা স্থগিত করা হয়।

ওআ/

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ