spot_img
28 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

নিবন্ধনের অনুমতি পেলো সুখবর ডটকম

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: বাংলাদেশে শুধু ইতিবাচক ও উন্নয়নমূলক খবর প্রকাশ করে সংবাদমাধ্যমে নতুন ধারা সৃষ্টিকারী অনলাইন গণমাধ্যম “সুখবর ডটকম” (www.sukhabor.com) কে ‘অনলাইন সংবাদমাধ্যম’ হিসেবে নিবন্ধনের অনুমোদন দিয়েছে সরকার।

সুখবর ডটকমের পাশাপাশি আরও ৫০টি অনলাইন নিউজ পোর্টালকে নিবন্ধনের অনুমতি দিয়ে রোববার প্রজ্ঞাপন জারি করেছে তথ্য মন্ত্রণালয়।

নিবন্ধনের জন্য সরকারের অনুমোদন পাওয়ায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মাননীয় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, তথ্যসচিব, প্রধান তথ্য কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন পত্রিকাটির সম্পাদক ও প্রকাশক খোকন কুমার রায় এবং নির্বাহী সম্পাদক ইব্রাহীম খলিল জুয়েল।

অনলাইন পত্রিকাটির প্রাণ– প্রিয় পাঠক ও শুভানুধ্যায়ীদের প্রতিও কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানিয়েছেন তারা।

প্রসঙ্গত, সব মিলিয়ে তিন দফায় এ পর্যন্ত ১৭৭টি সংবাদমাধ্যমকে ‘অনলাইন সংবাদমাধ্যম’ হিসেবে নিবন্ধনের অনুমোদন দিলো সরকার।

অনলাইন গণমাধ্যমগুলোকে নিবন্ধনের আওতায় আনতে ২০১৫ সালের শেষ দিক থেকে আবেদন নেয়া শুরু করে সরকার।

গত ৩১ জুলাই প্রথম দফায় ৩৪টি অনলাইন নিউজ পোর্টালকে নিবন্ধনের অনুমতি দেয় তথ্য মন্ত্রণালয়। এরপর দ্বিতীয় দফায় গত ৪ সেপ্টেম্বর নিবন্ধনের অনুমতি পায় ৯২টি দৈনিক পত্রিকার অনলাইন সংস্করণ।

প্রাথমিকভাবে নিবন্ধনের অনুমতি পাওয়া এসব নিউজ পোর্টালগুলোকে সরকারি বিধি-বিধান অনুসরণ করে নির্ধারিত ফি জমা দিয়ে ২০ কার্যদিবসের মধ্যে নিবন্ধন সম্পন্ন করতে হবে।

এর আগে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছিলেন, অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধন বা রেজিস্ট্রেশন একটি চলমান প্রক্রিয়া। যেসব অনলাইন নিউজ পোর্টালের ক্ষেত্রে সরকার নির্ধারিত সংস্থাগুলোর ‘অনাপত্তি’ পাওয়া গেছে, সেগুলোকে রেজিস্ট্রেশনের অনুমতি দেয়া হচ্ছে। এই প্রক্রিয়া ধারাবাহিকভাবে চলবে।

বাংলাদেশে অনলাইন পত্রিকা প্রকাশের ক্ষেত্রে সরকারি সুযোগ-সুবিধা নিশ্চিতের পাশাপাশি ‘অপসাংবাদিকতা’ রোধ করার লক্ষ্যে নিবন্ধন কার্যক্রম শুরু হয়েছে বলে সরকার জানিয়েছে।

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ