spot_img
30 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৫ই অক্টোবর, ২০২২ইং, ২০শে আশ্বিন, ১৪২৯বাংলা

নানান বৈচিত্রের গান হচ্ছে- কোনাল

- Advertisement -

বিনোদন প্রতিবেদক, সুখবর বাংলা: দেশের সংগীতাঙ্গনে স্বপ্নের মতো আবির্ভাব সংগীতশিল্পী সোমনূর মনির কোনালের। ২০০৯ সালে ‘সেরাকণ্ঠ’ প্রতিযোগিতায় বিজয়ী হওয়ার মাধ্যমে তার যাত্রা শুরু। এরপর ধীরে ধীরে তিনি হয়ে উঠেন এই অঙ্গনের নির্ভরতার প্রতীক। নাটক, সিনেমা, মিউজিক ভিডিও কিংবা মঞ্চ সব মাধ্যমেই এখন ব্যস্ত এই গায়িকা।

এবারের কোরবানি ঈদে ৪টি নাটকে একটি করে গান করেছিলেন কোনাল। এগুলোর একটি হলো মহিদুল মহিম পরিচালিত ‘দরদ’ নাটকের ‘একটাই আকাশ’। গানটির কথা, সুর ও সংগীতায়াজন করেছেন আভরাল সাহির। এতে কোনালের সঙ্গে দ্বৈত কণ্ঠও দিয়েছেন তিনি। মুশফিক আর ফারহান ও তানজিন তিশার চমৎকার অভিনয় গানটিকে দিয়েছে ভিন্নমাত্রা। রোববার (২৪ জুলাই) ইউটিউবে আলাদাভাবে প্রকাশ করা হয়েছে গানটি।

একই নির্মাতা এবং সুরকার-সংগীত পরিচালকের সঙ্গে ‘হারানো সংবাদ’ নাটকের গানে কণ্ঠ দেন কোনাল। সেটির শিরোনাম ‘একটা দিন একটা রাত’। কোনাল-আভরালের দ্বৈত গানটির সঙ্গে অভিনয় করেছেন মেহজাবীন চৌধুরী ও আফরান নিশো।

মাহমুদ মাহিনের ‘ডিয়ার লাভ’ নাটকে ‘তোকে ছাড়া’ গানটিতেও জুটি হয়ে কণ্ঠ দেন কোনাল-আভরাল। গানটির কথা লিখেছেন এম এ আলম শুভ। অভিনয় করেছেন মুশফিক আর ফারহান ও তানজিন তিশা।

এছাড়া রাফাত মজুমদার রিংকুর পরিচালায় ‘ওয়েডিং ডায়েরি’ নাটকে ‘পারবো না’ শিরোনামে গানে কণ্ঠ দেন কোনাল। সুর-সংগীতায়োজনের পাশাপাশি গানটিতে তার সঙ্গে কণ্ঠ দেন শাহরিয়ার আলম মার্সেল। গানটির কথা লিখেছেন রবিউল ইসলাম জীবন। এই নাটকে অভিনয় করেছেন তানজিন তিশা ও তৌসিফ মাহবুব।

কোনাল বলেন, ‘বর্তমানে ঈদে সবচেয়ে বেশি প্রচার হচ্ছে নাটক। এসব নাটকের গল্পের সঙ্গে মিল রেখে গান ব্যবহার করা হয়। ফলে নানান বৈচিত্রের গান হচ্ছে। এই গানগুলোতে কণ্ঠ দিতে গিয়ে মজার সব অভিজ্ঞতা হয়েছে। গানগুলোর জন্য ভালো সাড়াও পাচ্ছি।’

আরো পড়ুন:

ঢাকাই শাড়িতে নজর কাড়লেন রোমানিয়ান গায়িকা ওটিলিয়া

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ