spot_img
28 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

নাটোরে প্রাণ আরএফএলের আইসোলেশন ইউনিট প্রস্তুত

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাস সংক্রমণ মোকাবিলায় রোগীদের সুচিকিৎসা নিশ্চিত করতে আমজাদ খান চৌধুরী মেমোরিয়াল হাসপাতালে আইসোলেশন ইউনিট প্রস্তুত করেছে প্রাণ-আরএফএল গ্রুপ। নাটোর সদরের চাঁদপুরে অবস্থিত আমজাদ খান চৌধুরী মেমোরিয়াল হাসপাতাল সংলগ্ন এই আইসোলেশন ইউনিটে চিকিৎসক ও নার্সরা ২৪ ঘণ্টা রোগীদের সেবা দেবেন।

প্রাণ-আরএফএল গ্রুপের বিপণন পরিচালক কামরুজ্জামান কামাল বলেন, ‘আমাদের আইসোলেশন ইউনিটটি স্থাপনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। রোগীদের বিনামূল্যে আমরা চিকিৎসাসেবা দেব। এ ব্যাপারে স্বাস্থ্য অধিদফতরের কাছে অনুমোদন চেয়ে একটি চিঠি দেয়া হয়েছে। আশা করছি এ সপ্তাহের মধ্যে অনুমোদনটি পেয়ে যাব।’

তিনি আরো বলেন, ‘এই দুর্যোগ মোকাবিলায় আমদের এখন প্রয়োজন চিকিৎসকদের প্রশিক্ষণ ও মনোবল চাঙ্গা রাখা। যেসব দেশ করোনা মোকাবিলায় সফল হয়েছে সেসব দেশ থেকে কিছুসংখ্যক অভিজ্ঞ চিকিৎসক, নার্স ও টেকনিশয়ানদের এনে আমাদের দেশের চিকিৎসক এবং সংশ্লিষ্ট সবার প্রশিক্ষণের ব্যবস্থা করা এবং তাদের অভিজ্ঞতাগুলোকে শেয়ার করার মাধ্যমে আমাদের লোকদের উদ্বুদ্ধ করা প্রয়োজন।’

আমজাদ খান চৌধুরী মেমোরিয়াল হাসপাতালের সমন্বয়কারী ডা. রাজিব উল ইসলাম বলেন, ‘করোনা ভাইরাস সংক্রমণের জরুরি পরিস্থিতি মোকাবিলায় হাসপাতালের একটি ভবনে আইসোলেশন ইউনিট খোলা হয়েছে। হাসপাতালের মেডিসিনসহ কয়েকটি বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে গঠিত টিম ২৪ ঘণ্টা রোগীদের সেবা দেয়ার জন্য প্রস্তুত। এজন্য তাদের বিশেষ প্রশিক্ষণ দেয়া হয়েছে। জেলা সিভিল সার্জনের পরামর্শে এই আইসোলেশন ইউনিট পরিচালিত হবে। এজন্য প্রাথমিকভাবে ২০টি শয্যা প্রস্তুত করা হয়েছে। এছাড়া গুরুতর রোগীদের জন্য রয়েছে আইসিইউ সুবিধা।

তিনি আরো বলেন, ‘আমরা রোগীদের কয়েকটি পরিস্থিতি যাচাই করে ভর্তি করবো। তাদের সেবার জন্য যেসব সরঞ্জাম দরকার সেগুলো আমরা এরই মধ্যে ব্যবস্থা করেছি। চিকিৎসক ও ডাক্তাদের জন্যও পর্যাপ্ত নিরাপত্তা নেয়া হয়েছে। এই ইউনিটটি পৃথক বিল্ডিংয়ে হওয়ায় হাসপাতালে অন্য রোগীদের চিকিৎসাসেবা যথারীতি চলবে।

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ