spot_img
27 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

নরেন্দ্র মোদির সম্ভাব্য বরিশাল সফর নিয়ে প্রশাসনের ব্যাপক প্রস্তুতি

- Advertisement -

ডেস্ক রিপোর্ট, সুখবর ডটকম: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সম্ভাব্য বরিশাল সফর নিয়ে প্রস্তুতি শুরু করেছে স্থানীয় প্রশাসন। শুক্রবার ভারতীয় হাইকমিশন এবং সে দেশের স্পেশাল সিকিউরিটি ফোর্সের (এসএসএফ) দুটি দল বরিশাল এসে সম্ভাব্য সফরের খুঁটিনাটি বিষয় পরখ করে গেছেন। আসন্ন মার্চে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের সময় হিন্দু ধর্মাবলম্বীদের তীর্থস্থান হিসেবে পরিচিত উজিরপুরের ‘সুনন্দা শক্তিপীঠ মন্দির’ (শ্রী শ্রী উগ্রতারা মন্দির) পরিদর্শন করতে পারেন। এ উপলক্ষে বরিশালের নিরাপত্তা, যাতায়াত, আবাসন ও মেডিকেল সুবিধা পরখ করতে শুক্রবার সকালে বরিশাল এসেছিলেন ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটী ও ফার্স্ট সেক্রেটারি অনিমেষ চৌধুরী।
জেলা প্রশাসনের দায়িত্বশীল এক কর্মকর্তা জানান, ভারতের প্রধানমন্ত্রী বাংলাদেশ সফরে এলে তিনি হিন্দু ধর্মাবলম্বীদের তীর্থস্থান উজিরপুরের ‘সুনন্দা শক্তিপীঠ মন্দির’ পরিদর্শন করতে পারেন বলে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে। তার সম্ভাব্য সফরের আগাম প্রস্তুতির জন্য শুক্রবার সকালে আকাশ পথে ভারতীয় হাইকমিশনের দুটি দল বরিশালে আসে। তারা উজিরপুরের সুনন্দা শক্তিপীঠ মন্দিরে যাতায়াত ব্যবস্থা, সফরকালে মেডিকেল সুবিধা, আবাসন সুবিধা এবং নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে খোঁজখবর নেন। তাদের দুটি দল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতাল এবং উজিরপুরের ‘সুনন্দা শক্তিপীঠ মন্দির’ পরিদর্শন করেন। পরিদর্শন শেষে ওইদিন বিকালে সড়কপথে গোপালগঞ্জের উদ্দেশে বরিশাল ছাড়েন।
এ প্রসঙ্গে বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দায় বলেন, ভারতীয় হাইকমিশন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বরিশাল সফরের দিনক্ষণ জানায়নি। তাদের অগ্রগামী দল বরিশাল ঘুরে গেছেন। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বরিশালের সম্ভাব্য সফরের সব প্রস্তুতি নেওয়া হবে। ভারত প্রধানমন্ত্রীর সম্ভাব্য সফরের প্রস্তুতির জন্য ভারতীয় অগ্রগামী দলটি বরিশাল ছাড়াও টুঙ্গিপাড়া, ওড়াকান্দি ঠাকুরবাড়ি, কুষ্টিয়ার শিলাইদহ ও বাঘা যতীনের পৈতৃক ভিটা পরিদর্শন করেছেন।

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ