Wednesday, December 1, 2021
Wednesday, December 1, 2021
HomeLatest Newsনতুন আদেশ জারি প্রাথমিকে শিক্ষার্থী মূল্যায়নে

নতুন আদেশ জারি প্রাথমিকে শিক্ষার্থী মূল্যায়নে

danish

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মূল্যায়নে নতুন নির্দেশনা দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই)। মঙ্গলবার ডিপিই মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম স্বাক্ষরিত আদেশে বলা হয়, স্ব স্ব বিদ্যালয়ের শিক্ষকরা শিক্ষার্থীদের মূল্যায়নে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পারবেন।

আদেশে বলা হয়, ১৬ মার্চ ২০২০ সাল পর্যন্ত বিদ্যালয়ে স্বাভাবিক ছিল পাঠদান। এর পর করোনা পরিস্থিতিতে এ ধারা অব্যাহত রাখতে বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতার, কমিউনিটি রেডিও এবং ডিজিটাল পদ্ধতিতে পাঠদান পরিচালনা করা হয়। এ কার্যক্রম বাস্তবায়নে সংশ্নিষ্ট শিক্ষা কর্মকর্তারা সম্পৃক্ত ছিলেন। এ অবস্থায় স্ব স্ব বিদ্যালয়ের শিক্ষকরা শিক্ষার্থীদের মূল্যায়নে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পারবেন।

জানতে চাইলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের একাধিক কর্মকর্তা বলেন, মূল্যায়ন করার নির্দেশনা দেওয়া হলেও এর মানে এই নয় যে, শিক্ষার্থীদের প্রশ্ন-উত্তরের মাধ্যমে পরীক্ষা নেওয়া হবে। বিভিন্নভাবেই মূল্যায়ন করা হতে পারে। এটা আসলে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠান নির্ধারণ করবে। এটা এমন হতে পারে, বাড়ির কাজ দেওয়া। এ থেকে পরদিন শিক্ষার্থীরা কী শিখল, তার মধ্য দিয়ে মূল্যায়ন করা।

প্রসঙ্গত, মন্ত্রণালয় বা অধিদপ্তরের নির্দেশনা না থাকলেও দেশের বিভিন্ন সরকারি প্রাথমিকে পরীক্ষা নেওয়ার মতো ঘটনা ঘটছে। এর পরই প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এ নির্দেশনা দিল।

আরো পড়ুন:

জাতীয় বিশ্ববিদ্যালয়ে কর্মোপযোগী শিক্ষা দেওয়া হবে: শিক্ষামন্ত্রী

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments