spot_img
19 C
Dhaka

৬ই ফেব্রুয়ারি, ২০২৩ইং, ২৩শে মাঘ, ১৪২৯বাংলা

নড়াইলের সাবেক তহসিলদারের ৮৪ বছর কারাদণ্ড!

- Advertisement -

ডেস্ক রিপোর্ট, সুখবর ডটকম: জালিয়াতির মাধ্যমে সরকারের টাকা আত্মসাৎ করার অভিযোগ প্রমাণিত হওয়ায় নড়াইলের সাবেক তহসিলদার নারায়ন চন্দ্র বিশ্বাসকে ৫টি মামলায় ৮৪ বছর কারাদণ্ড দিয়েছেন যশোরের আদালত। তবে তাকে কারাভোগ করতে হবে সর্বোচ্চ ৭ বছর।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) স্পেশাল আদালতের বিচারক (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ শামসুল হক এই রায় ঘোষণা করেন। একইসঙ্গে তাকে ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে ৫ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। রায় ঘোষণাকালে তিনি এজলাসে উপস্থিত ছিলেন।

দুদকের আইনজীবী আশরাফুল আলম বিপ্লব জানান, নড়াইল জেলার আওড়িয়া ও চন্ডিবরপুর ইউনিয়ন পরিষদে তহসিলদার থাকাকালে জাল কাগজপত্র বানিয়ে গত ৫ অর্থবছরে (১৯৯৬-২০০১) সরকারের ৪ লাখ ৬৬ হাজার ৯০০ টাকা আত্মসাৎ করেন। এ ঘটনায় নড়াইল সদর ভূমি অফিসের কাননগো হাবিবুল্লাহ বাহার ২০০২ সালের ১০ নভেম্বর দুর্নীতি দমন কমিশনে মামলা করেন। বিষয়টি তদন্ত শেষে আদালতে চার্জশিট দাখিল করে দুদক।

দীর্ঘ শুনানি শেষে বৃহস্পতিবার আদালত ৫টি মামলায় ৮৪ বছর কারাদণ্ড দেন নারায়ন চন্দ্র বিশ্বাসকে। তবে তাকে কারাভোগ করতে হবে সর্বোচ্চ ৭ বছর। একইসঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৫ মাসের কারাদণ্ড দিয়েছেন। রায় ঘোষণাকালে তিনি এজলাসে উপস্থিত ছিলেন। বিচারক তাকে কারাগারে প্রেরণ করেন।

 

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ