spot_img
25 C
Dhaka

২৭শে নভেম্বর, ২০২২ইং, ১২ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

নজরুল চর্চা কেন্দ্র বাঁশরী’র প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

- Advertisement -

সংস্কৃতি প্রতিবেদক, সুখবর বাংলা: বর্তমান দেশ ও বিশ্ব পরিস্থিতিতে নজরুল চর্চা অত্যন্ত জরুরী, এই ভাবনা থেকে ৪ নভেম্বর ২০১৪ খ্রিস্টাব্দে ‘বাঁশরী’র যাত্রা শুরু। গতকাল ৪ নভেম্বর ২০২২ বাঁশরীর ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত হয়ে গেল। বাঁশরীর সভাপতি ড. খালেকুজ্জামান ও বিশেষ বিশেষ অতিথিদের উপস্থিতিতে বাঁশরীর সকল কলাকুশলী, শিল্পী, দর্শক এবং শুভাকাঙ্ক্ষীদের সক্রিয় ও স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে এক জাকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।

৪ নভেম্বর শুক্রবার, বাঁশরীর ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকাল ১১:০০ টায় জাতীয় কবির সমাধিতে পুষ্পাঞ্জলী অর্পণ করেন বাঁশরীর প্রতিষ্ঠাতা ও সভাপতি ড. খালেকুজ্জামান ও বাঁশরীর দেশবরেণ্য শিল্পী, কবি, সাহিত্যিক ও নজরুল ভক্তবৃন্দ।

পরবর্তীতে বাংলাদেশ বন্ধু ফাউন্ডেশন (বন্ধু), বাড়ি ৮/১২, ব্লক-বি, লালমাটিয়া, মোহাম্মদপুর অফিসে দুপুর ২:০০ টায় মধ্যাহ্নভোজ এবং বিকেল ৩:০০ টায় জন্মদিনের কেক কাটা, আলোচনা সভা এবং এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান শেষ হয়। অনুষ্ঠানে নজরুলের বিভিন্ন অঙ্গের গান পরিবেশন করেন দেশবরেণ্য ও বাঁশরীর শিল্পীবৃন্দ।

ছবি-সুখবর

উল্লেখ্য ‘বাঁশরী’  বাংলাদেশ তথা উপমহাদেশের একমাত্র বেসরকারী একটি প্রতিষ্ঠান যেখানে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সৃষ্টিকর্ম সারা বিশ্বে ছড়িয়ে দিতে নিয়মিত বিশেষ অনুষ্ঠান স্বল্পশ্রুত এবং স্বল্পগীত গান ও কবিতার আসর ‘বছর জুড়ে নজরুল’ বাঁশরীর ফেসবুক পেজ থেকে প্রতিদিন রাত ১০ টায় (ভারতীয় সময় রাত ৯:৩০) সরাসরি সম্প্রচার করা হয় এবং প্রতি শুক্রবার সকাল ১০ টায় ছোট সোমামনিদের জন্য বিশেষ অনুষ্ঠান ‘ঝিঙেফুল’ প্রচার করা হয়। তাছাড়া ‘আমারে দেব না ভুলিতে’ শিরোনামে জিটিভিতে একটি সাপ্তাহিক অনুষ্ঠান প্রচার করে থাকে।

আমাদের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সৃষ্টিকর্মকে সারাবিশ্বে ছড়িয়ে দিতে বাঁশরী তথা এর কর্ণধার ডঃ ইঞ্জিনিয়ার খালেকুজ্জামানের এমন উদ্যোগ সত্যি অনস্বীকার্য।

এসি/

আরো পড়ুন:

জাতীয় নাট্যশালায় বাতিঘরের ‘মাংকি ট্রায়াল-এর প্রদর্শনী ১৩ই নভেম্বর

 

 

 

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ