Tuesday, August 3, 2021
Tuesday, August 3, 2021
danish
Home মহানগর ধামরাইয়ে ৫ ঘণ্টায় কোরবানির পশুর বর্জ্য অপসারণ

ধামরাইয়ে ৫ ঘণ্টায় কোরবানির পশুর বর্জ্য অপসারণ

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: ঢাকার ধামরাই পৌরসভা ৩৫টি স্থানে জবাই করা কোরবানির পশুর বর্জ্য ৫ ঘণ্টায় নিরসন করেছে। এছাড়া জবাই করা স্থান জীবাণুমুক্ত করতে ছিটানো হয়েছে ব্লিচিং পাউডারসহ অন্যান্য জীবাণুনাশক উপকরণ।

বুধবার সকাল থেকে পৌরসভার মেয়র গোলাম কবির নিজে তদারকি করে ১১টি মোবাইল টিমের মাধ্যমে পৌরসভার সকল কর্মকর্তা কর্মচারীদের নিয়ে বর্জ্য পরিচ্ছন্নের কাজ করেন। এসময় তাকে পৌরসভার সকল কাউন্সিলরসহ নেতাকর্মীরা সহযোগিতা করেন।

জানা গেছে, ধামরাই পৌরসভার নির্ধারণ করা ৩৫টি স্থানে এবছর প্রায় দেড় হাজার পশু কোরবানি করা হয়। কোরবানির পশুর বর্জ্যে পৌরসভায় যাতে কোনো দুর্গন্ধ, জীবাণুসহ অন্যান্য রোগবালাই বাসা বাঁধতে না পারে সে লক্ষ্যে আগে থেকেই ব্যাপক প্রস্তুতি ন্যায় পৌরসভার মেয়র গোলাম কবির। তিনি কোরবানির পশু জবাই করার পর বর্জ্য সংরক্ষণের জন্য আগেই বস্তা বিতরণ করেছিলেন। আর সেই বস্তায় বর্জ্য ভরে রাখেন পশু কোরবানি দেওয়া ব্যক্তিরা। তারপর এগুলো পৌরসভার লোকজন এনে গাড়ি ভরে নিরাপদ স্থানে ফেলেন। এভাবে পৌরসভা কর্তৃপক্ষ শহর পরিষ্কার করছেন।

ধামরাই পৌরসভার মেয়র গোলাম কবির জানান, পৌরবাসীকে পরিচ্ছন্ন শহর উপহার দেওয়ার লক্ষ্যেই আমার এই উদ্যোগ। প্রতি বছরই আমি এই কাজ করি। পৌরসভার সকল কর্মকর্তা কর্মচারীদের ছুটি বাতিল করে তাদের নিয়ে নিজে জবাই করা স্পটে ঘুরে ঘুরে তা পরিষ্কার করি। এতে শহর পরিষ্কার থাকে। ছড়ায় না কোনো দুর্গন্ধ।  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments