spot_img
28 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

সর্বশেষ
***‘বেহেশতে আছি’: নিজের মন্তব্যের ব্যাখ্যা দিলেন পররাষ্ট্রমন্ত্রী***জেনে নিন তারকাদের আসল ফেসবুক আইডি চেনার উপায়***কথাবার্তায়, আচার-আচরণে দায়িত্বশীল হতে নেতাকর্মীদের প্রতি ওবায়দুল কাদেরের আহ্বান***কচ্ছপের ১০০ বছর পূর্তি উপলক্ষে ৩ দিনব্যাপী অনুষ্ঠান! ***দিনে সাশ্রয় হচ্ছে দেড় হাজার মেগাওয়াট বিদ্যুৎ***অর্থবছরের প্রথম চল্লিশ দিনেই ৪০ কোটি টাকার খাজনা আদায়***সংকট মোকাবিলায় বাংলাদেশকে দৃষ্টান্ত মনে করেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট***টি-টোয়েন্টি: এশিয়া কাপ-বিশ্বকাপে বাংলাদেশের অধিনায়ক সাকিব***বই পড়তে ভালবাসেন? বইয়ের যত্ন নেবেন কী ভাবে?***তারুণ্য হোক উচ্চ রক্তচাপ ও হৃদরোগ ঝুঁকিমুক্ত

ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড চেয়ে ছাত্রলীগের লিগ্যাল নোটিশ

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: ধর্ষণের সংজ্ঞা সংশোধন ও সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড চেয়ে সরকারকে লিগ্যাল নোটিশ দিয়েছে ছাত্রলীগ। ছাত্রলীগের পক্ষে এই লিগ্যাল নোটিশ দিয়েছেন আইন সম্পাদক মোহাম্মদ ফুয়াদ হোসেন শাহাদাত। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে এ বিষয়ে পদক্ষেপ না নিলে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে নোটিশে।

মঙ্গলবার (০৬ অক্টোবর) মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্য সচিব, আইন মন্ত্রণালয়ের দুই সচিব এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব বরাবর এ নোটিশ পাঠান আইনজীবী রাশিদা চৌধুরী।

জানা গেছে, ধর্ষণের ঘটনা ভয়াবহভাবে বাড়ার পরিপ্রেক্ষিতে সরকারকে নারী ও শিশু মন্ত্রণালয়ের অধীনে ধর্ষণ নিবারণ প্রতিরোধ, ভিকটিমদের পুনর্বাসনে উচ্চক্ষমতা বিশিষ্ট একটি স্পেশাল কমিটি গঠন এবং ধর্ষণের অপরাধে দ্রুতবিচার ও ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড আরোপ করে নতুন আদালত গঠনের জন্য এ নোটিশ পাঠানো হয়েছে।

এদিকে সারাদেশে সংঘটিত ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদ জানিয়ে নারীর প্রতি সহিংসতা বন্ধে এবং এর সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবিতে আলোক প্রজ্জ্বলন করেছে বাংলাদেশ ছাত্রলীগ। মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে মোমবাতি জ্বালিয়ে এই কর্মসূচি পালন করেছে ছাত্র সংগঠনটি। আলোক-প্রজ্জ্বলন শেষে রাজু ভাস্কর্য থেকে একটি ধর্ষণবিরোধী মিছিল নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে কর্মসূচি শেষ হয়।

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ