spot_img
26 C
Dhaka

৩০শে নভেম্বর, ২০২২ইং, ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

সর্বশেষ
***আর্জেন্টিনা বিশ্বকাপ জিতলে বাংলাদেশের উচ্ছ্বাস দেখতে আসবেন আর্জেন্টাইন সাংবাদিক***যৌনপল্লীর গল্প নিয়ে পূর্ণদৈর্ঘ্য সিনেমা ‘রঙবাজার’***কেন ক্ষমা চাইলেন কিংবদন্তি গায়ক বব ডিলান***বিলুপ্তপ্রায় কুমিরের সন্ধান, পুনর্ভবা নদীর তীরে মানুষের ভিড়***সোহরাওয়ার্দী উদ্যান নয়, নয়াপল্টনেই হবে সমাবেশ : বিএনপি***পাকিস্তানের অভ্যন্তরীণ সন্ত্রাসী দল টিটিপি ইসলামাবাদের গলার কাঁটা?***পাকিস্তান-আফগানিস্তানের সম্পর্ক কি শেষের পথে?***শীত মৌসুম, তুষার এবং বরফকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে রাশিয়া : ন্যাটো***নানা সুবিধাসহ বাংলাদেশ ফাইন্যান্সে চাকরির সুযোগ***বাংলাদেশ ব্যাংকের নিয়োগ পরীক্ষার সূচি ও আসনবিন্যাস প্রকাশ

দেশে শিক্ষিত জনবল থাকলেও দক্ষ জনবলের অভাব কেন?

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: আমাদের শিক্ষিত জনবল আছে কিন্তু দক্ষতার অভাব আছে বলে উল্লেখ করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। সম্প্রতি তিনি বলেন, আমাদের দক্ষ জনশক্তি তৈরি করে দেশের চাহিদা মেটাতে হবে। দেশের বড় বড় ফ্যাক্টরিগুলোতে এখনও বিদেশি দক্ষ জনশক্তি দিয়ে চালানো হচ্ছে। এতে আমাদের বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা ব্যয় করতে হচ্ছে।

সম্প্রতি ঢাকায় ইন্টারকন্টিনেন্টাল হোটেলে ‘ভূমি বাংলাদেশ’ এর উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। উল্লেখ্য, ভার্চুয়াল বিশ্ববিদ্যালয়ের স্বপ্ন নিয়ে কর্মসংস্থানমুখী শিক্ষার ভার্চুয়াল প্ল্যাটফর্ম ভূমি (ভিইউএমআই) যাত্রা শুরু করলো। ভূমি এমন একটি প্ল্যাটফর্ম যা চাকরির বাজারের চাহিদা পূরণ করবে এবং অনলাইনে সহজপ্রাপ্য সময়োপযোগী কোর্স শিক্ষা দেবে।

অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী বলেছেন, আমাদের শিক্ষিত জনবলকে দক্ষ জনশক্তিতে পরিণত করে দেশের চাহিদা মিটাতে হবে। এ জন্য কিছু প্রতিষ্ঠান কাজ করছে, তা পর্যাপ্ত নয়।  ভূমি ভার্চুয়ালি বিশ্ববিদ্যালয় পরিচালনা করার দক্ষ জনশক্তি তৈরিতে বিশেষ অবদান রাখবে বলে বিশ্বাস করি।

ভূমির চেয়ারম্যান এবং বিজিএমইএ’র সাবেক সভাপতি কুতুব উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, সংসদ সদস্য শফিউল ইসলাম মহিউদ্দিন, বিজিএমইএ এ-র প্রেসিডেন্ট ফারুক আহমেদ এবং ভূমি’র এমডি আসিফ আশরাফ।

আরো পড়ুন:

টিসিবির ট্রাকে ১১০ টাকা লিটারে মিলবে সয়াবিন তেল

 

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ