spot_img
29 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৩রা অক্টোবর, ২০২২ইং, ১৮ই আশ্বিন, ১৪২৯বাংলা

সূর্যোদয় থেকে অনুপ্রাণিত রিয়েলমি ৯ প্রো ৫জি সিরিজ

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: তরুণদের পছন্দের ব্র্যান্ড রিয়েলমি’র নাম্বার সিরিজের দু’টি দুর্দান্ত স্মার্টফোন রিয়েলমি ৯ প্রো ৫জি ও ৯ প্রো প্লাস ৫জি এখন সারা দেশের আউটলেটে পাওয়া যাচ্ছে। সম্প্রতি বাংলাদেশের বাজারে রিয়েলমি ৯ প্রো ৫জি ও ৯ প্রো প্লাস ৫জি উন্মোচন করা হয়। এছাড়াও, ২৪ জুলাই থেকে দারাজ ফ্ল্যাশ সেল- এ রিয়েলমি নারজো ৫০এ প্রাইম পাওয়া যাচ্ছে ১৫,৪৯৯ টাকায়, সাথে থাকছে অফিসিয়াল ওয়ারেন্টি ও নির্দিষ্ট ব্যাংক কার্ডে ইএমআই সুবিধা।

রিয়েলমি নাম্বার সিরিজের আগের ফোনগুলোর তুলনায় এ দু’টি ফোনে রয়েছে সূর্যোদয় থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি করা লাইট শিফট ডিজাইন, ফ্ল্যাগশিপ ক্যামেরা সেটআপ এবং দুর্দান্ত ৫জি প্রসেসর।

রিয়েলমি ৯ প্রো প্লাস ৫জি-তে রয়েছে মিডরেঞ্জের ১ম সনি আইএমএক্স৭৬৬ ওআইএস (অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজার) ফ্ল্যাগশিপ ক্যামেরা সেন্সর ও প্রোলাইট ইমেজিং প্রযুক্তি যা অল্প আলোতেও ঝকঝকে ছবি তুলতে সক্ষম। ব্যবহারকারীদের অভিজ্ঞতাকে সমৃদ্ধ করতে ডিভাইসটিতে রয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ ফাইভজি প্রসেসর।

স্মার্টফোন ব্যবহারকারীদের দুর্দান্ত ও স্মুথ অভিজ্ঞতা দিতে এই ফোনে আছে ৬.৪৩ ইঞ্চি সুপার অ্যামোলেড স্ক্রিন ও ৯০ হার্টজের রিফ্রেশ রেট। ফোনটি মাত্র ৭.৯৯ মিলিমিটার পুরু এবং এর ওজন মাত্র ১৮২ গ্রাম। সূর্যোদয় থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি করা লাইট শিফট ডিজাইন দিয়ে রিয়েলমি ৯ প্রো প্লাস ফোনটির সানরাইজ ব্লু ভ্যারিয়েন্টটি ডিজাইন করা হয়েছে।

ফোনটি সূর্যের আলোতে আসার ৩ সেকেন্ডের মধ্যে এর ব্যাক কাভার নীল থেকে লাল রঙ ধারণ করবে। ডিভাইসটির অন্যান্য ফিচারের মধ্যে আছে ৬০ ওয়াট সুপার ডার্ট চার্জার, ভেপার চেম্বার কুলিং সিস্টেম, ডলবি অ্যাটমস ডুয়েল স্পিকার, ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক, এক্স-এক্সিস লিনিয়ার মোটর, ৫ জিবি ভার্চ্যুয়াল র‌্যাম, রিয়েলমি ইউআই ৩.০, ১২৮ জিবি/৮ জিবি র‌্যামসহ স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে অরোরা গ্রিন ও সানরাইজ ব্লু এই দুটি রঙে ৩৯,৯৯০ টাকায় (ভ্যাট প্রযোজ্য)।

রিয়েলমি ৯ প্রো ৫জি ডিভাইসটিতে রয়েছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট (ছয় স্তরের এডাপ্টিভ রিফ্রেশ রেট) সহ ফুল এইচডি প্লাস ৬.৬০ ইঞ্চির আলট্রা স্মুথ ডিসপ্লে। ব্যবহারকারীদের জন্য স্মুথ অভিজ্ঞতা নিশ্চিত করতে ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ ফাইভজি প্রসেসর। আরও রয়েছে ৬৪ মেগাপিক্সেলের মেইন ক্যামেরা ও ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

চমৎকার এই ক্যামেরা সেটআপের সাহায্যে ব্যবহারকারীরা অনায়েসেই খুব সুন্দর ও নিখুঁত ছবি তুলতে পারবেন। ৫,০০০ এমএএইচ শক্তিশালী ব্যাটারি থাকায় ব্যবহারকারীরা কোনও রকম চিন্তা ছাড়াই লম্বা সময় ধরে ভিডিও কনটেন্ট দেখতে ও গেমস খেলতে পারবেন। থাকছে ৩৩ ওয়াটের ডার্ট চার্জার। ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সুবিধা সমৃদ্ধ রিয়েলমি ৯ প্রো ৫জি লাইট শিফট ডিজাইনের সানরাইজ ব্লু এবং অরোরা গ্রিন এই দু’টি রঙে পাওয়া যাচ্ছে মাত্র ৩১,৯৯০ টাকায় (ভ্যাট প্রযোজ্য)।

আপনি যদি ৫জি প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার করতে চান, তাহলে এই সেগমেন্টে বাজারের সেরা স্মার্টফোন – রিয়েলমি ৯ প্রো ৫জি এবং রিয়েলমি ৯ প্রো প্লাস ৫জি।

অন্য দিকে, রিয়েলমি নারজো ৫০এ প্রাইম ২৪ জুলাই থেকে দারাজ এ ফ্ল্যাশসেলে পাওয়া যাচ্ছে। কেভলার স্পিড ডিজাইনের এই স্মার্টফোনটি মাত্র ৮.১ মিলিমিটার পুরু ও ওজনে মাত্র ১৯২.৫ গ্রাম। ডিভাইসটিতে ৫০ মেগাপিক্সেল এআই ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে, ফলে ব্যবহারকারীরা সব মুহূর্ত সুন্দরভাবে ক্যামেরাবন্দী করতে পারবেন।

আরো পড়ুন:

যমুনা ব্যাংকের ময়মনসিংহ জোনের অর্ধবার্ষিক ব্যবসায়িক সম্মেলন

 

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ