spot_img
24 C
Dhaka

১লা ফেব্রুয়ারি, ২০২৩ইং, ১৮ই মাঘ, ১৪২৯বাংলা

সর্বশেষ
***নতুন বাজেট উন্নত ভারতের শক্তিশালী ভিত্তি তৈরি করবে : নরেন্দ্র মোদী***পেশোয়ারে মসজিদে বিস্ফোরণ: গোয়েন্দা প্রধানের অপসারণ দাবি পাকিস্তানিদের***২৬ জনকে চাকরি দেবে ক্যান্টনমেন্ট বোর্ডের শিক্ষাপ্রতিষ্ঠান***ক্যারিয়ার গড়ার সুযোগ দিচ্ছে আনোয়ার গ্রুপ***ভালো মানুষ আর টাকাওয়ালা পাত্র খুজছেন রাইমা সেন!***বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী***সিডনি প্রবাসী শিল্পী ইলোরা খানের প্রথম মৌলিক গান ‘মুছে ফেলে দাও’ (ভিডিও)***বইমেলায় সাতটি গ্রন্থের মোড়ক উন্মোচন প্রধানমন্ত্রীর***বাংলা সাহিত্যের সব বই অনুবাদের চেষ্টা করতে হবে: প্রধানমন্ত্রী***রমজানে শিশু হাফেজদের নিয়ে মেগা রিয়েলিটি শো ‘কুরআনের নূর’

দেয়ালে পোস্টার লাগালে ব্যবস্থা নেবে ডিএনসিসি

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: দেয়াল লিখন ও পোস্টার লাগানো (নিয়ন্ত্রণ) আইন, ২০১২ বাস্তবায়নের জন্য একটি গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি।

সোমবার (২ জানুয়ারি) দেশের কয়েকটি জাতীয় দৈনিকে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সবাই মিলে সবার ঢাকা, সুস্থ, সচল ও আধুনিক ঢাকা এবং স্মার্ট সিটি গড়ে তোলার প্রত্যয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশন জনস্বার্থে বিভিন্ন কার্যক্রম গ্রহণ করেছে। কিছু ব্যক্তি ও প্রতিষ্ঠান যত্রতত্র পোস্টার, রেক্সিন, দেওয়ালে চুন বা কেমিক্যাল দিয়ে লেখা, নামফলক, সাইনবোর্ড, এলইডি, বিলবোর্ড, ব্যানার ইত্যাদির মাধ্যমে অবৈধভাবে বিজ্ঞাপন প্রচার করছেন।

আরও বলা হয়েছে, দেয়াল লিখন ও পোস্টার লাগানো নিয়ন্ত্রণের লক্ষ্যে বাংলাদেশ সরকার কর্তৃক দেয়াল লিখন ও পোস্টার লাগানো (নিয়ন্ত্রণ) আইন, ২০১২ প্রকাশ করা হয়েছে। এই আইন অনুসরণ করার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানানো যাচ্ছে।

এমতাবস্থায়, ঢাকা উত্তর সিটি করপোরেশন আওতাধীন এলাকায় যত্রতত্র দেয়াল লিখন ও পোস্টার লাগানো থেকে বিরত থাকতে সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানানো হল এবং কোনও ব্যক্তি বা প্রতিষ্ঠান দেয়াল লিখন ও পোস্টার লাগানো (নিয়ন্ত্রণ) আইন, ২০১২ এর লঙ্ঘন করলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, যদিও শহরে বিভিন্ন স্থাপনার গায়ে পোস্টার ও দেয়াল লিখনের ছড়াছড়ি। কিন্তু ঢাকা উত্তর সিটি করপোরেশনের ইতিহাসে এ অপরাধের জন্য জন্য কারও বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে দেখা যায়নি।

এম এইচ/ আই. কে. জে/

আরও পড়ুন:

ভবন নকশায় লাগবে সিটি করপোরেশনের অনুমোদন : তৈরি হচ্ছে নতুন প্রবিধানমালা

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ