spot_img
23 C
Dhaka

১লা ডিসেম্বর, ২০২২ইং, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

দারুণ লড়াইয়ে গতবারের রানার্সআপদের রুখে দিল মরক্কো

- Advertisement -

স্পোর্টস ডেস্ক, সুখবর ডটকম: গতবারের রানার্সআপদের বিপক্ষে ম্যাচ। যেখানে লুকা মদিরচ, ইভান পেরিসিচ এবং মাতেও কোভাচিচদের মতো তারকাদের ভিড়। তবে তাতে কি! হাকিম জিয়েশ–আশরাফ হাকিমিরা শুরু থেকেই ক্রোয়াট খেলোয়াড়দের চোখে চোখ রেখে খেলতে শুরু করে। দুর্দান্ত প্রেসিংয়ে ক্রোয়েশিয়াকে রীতিমতো কাঁপিয়ে দিতে শুরু করে আফ্রিকার দেশটি।

র‍্যাঙ্কিংয়ে ক্রোয়েশিয়ার চেয়ে দশ ধাপ পিছিয়ে থাকলেও মাঠের লড়াইয়ে একচুলও ছাড় দিল না মরক্কো। জ্লাতকো দালিকের শিষ্যরা বলের দখল ধরে রাখলেও বল পাওয়া মাত্র আক্রমণ শানিয়েছে ওয়ালিদ রেগ্রাগুইয়ের শিষ্যরা। তবে ফিনিশিং ব্যর্থতায় সাফল্য পেল না কোন দলই। আরও একটি গোলশূণ্য ম্যাচের স্বাক্ষী হলো ২০২২ বিশ্বকাপ।

বুধবার কাতারের আল বাইত স্টেডিয়ামে ০-০ স্কোরলাইনে সমাপ্তি ঘটেছে ক্রোয়েশিয়া-মরক্কো ম্যাচের। ম্যাচজুড়ে মোট ১৪টি শট নিয়েও কাঙ্খিত গোল আদায় করে নিতে পারেননি ফরোয়ার্ডরা। বেশ আক্রমণাত্মক মেজাজে ছিল দুই দলই, মোট ২৮বার রেফারিকে বাজাতে হয়েছে ফাউলের বাঁশি।

শুরু থেকেই সমানে সমানে লড়তে থাকে দুই দল। ক্রোয়েশিয়া বল দখলের লড়াইয়ে এগিয়ে থাকলেও বেশ কয়েকবার সুযোগ ধরা দিয়েছিল মরোক্কোর হাতেও। সেলিম আমাল্লাহর ভুলে ১৭ মিনিটে বল পেয়ে যান ইভান পেরিসিচ।

গোলবারে শটও নেন তিনি, কিন্তু বারের সামান্য উপর দিয়ে বল চলে গেলে হতাশ হতে হয় ক্রোয়েশিয়াকে। পরের মিনিটে পাল্টা আক্রমণ শানায় মরক্কোও। বক্সে দারুণ এক ক্রস জোগান দেন হাকিম জিয়েচ, কিন্তু হেড করতে পারেননি ইউসেফ এন-নেসিরি।

৪২ মিনিটে পেশির ব্যাথায় মাটিতে লুটিয়ে পড়েন নিকোলা ভ্লাসিচ। প্রাথমিক চিকিৎসা নিয়ে আবারও উঠে দাড়ান তিনি। প্রথমার্ধের বিরতির ঠিক আগ মুহূর্তে গোলরক্ষক ইয়াসিন বুনো গোল হজমের হাত থেকে রক্ষা করেন মরক্কোকে। অল্প কিছুক্ষণ বাদে আবারও সুযোগ ছিল ক্রোয়েশিয়ার সামনে, কিন্তু লুকা মদ্রিচের শট অল্পের জন্য থাকেনি লক্ষ্যে।

এম/

আরো পড়ুন:

বিপিএলে কে কোন দলে

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ