spot_img
27 C
Dhaka

২৮শে জানুয়ারি, ২০২৩ইং, ১৪ই মাঘ, ১৪২৯বাংলা

দারিদ্র্যের হার ৪০ শতাংশ থেকে ১৭ শতাংশে নামিয়ে এনেছেন প্রধানমন্ত্রী : স্পিকার

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: জাতীয় সংসদের স্পিকার শিরিন শারমিন চৌধুরী বলেছেন, ২০০৯ সালে থেকে তিনবার মাননীয় প্রধানমন্ত্রী দায়িত্বে আছেন। এরমধ্যে দারিদ্র্যের হার ৪০% থেকে ১৭% নামিয়ে আনতে সক্ষম হয়েছেন। হতদরিদ্র মানুষের ভাগ্য পরিবর্তনের ব্যাপক কার্যক্রম সারা বাংলাদেশে পরিচালিত হচ্ছে। যারা এখনো দারিদ্র্যসীমায় বাস করছেন তাদের জন্য সামাজিকভাবে দারিদ্র্য ভাতা, শিক্ষাভাতা, বয়স্ক ভাতা, বিধবাভাতা, প্রতিবন্ধীভাতা, মাতৃকালীন ভাতা, চিকিৎসা ভাতাসহ নানা প্রকার সাহায্য-সহযোগিতা যেমনভাবে দেওয়া হয়েছিলো তা আগামীতেও দেয়া হবে।

শুক্রবার সকালে মাদারীপুর জেলা প্রশাসন স্কুল এন্ড কলেজের উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, ২০৪১ সালের মধ্যে যে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা হবে সেখানে সমাজের পিছিয়ে পড়া নারী ও শিশুসহ সকল মানুষের অন্তর্ভুক্তিমূলক অংশগ্রহণের মধ্য দিয়ে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা হবে।

এসময় স্পিকার শিরীন শারমিন চৌধুরী আরো বলেন, অতি সম্প্রতি পদ্মা সেতু উদ্বোধনের পরে দক্ষিণের এই মাদারীপুর জেলা থেকে পায়রা বন্দর পর্যন্ত উন্নয়নের অগ্রযাত্রা শুরু হয়েছে। সেটি আমরা দেখতে পারছি। এই উন্নয়নের অগ্রযাত্রাই বাংলাদেশকে একটি স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে ভূমিকা পালন করবে।

এসময় উপস্থিত ছিলেন চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি, মাদারীপুরের সংরক্ষিত মহিলা সংসদ সদস্য তাহমিনা সিদ্দিকী, জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহমেদ মোল্লা, জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী, পুলিশ সুপার মাসুদ আলমসহ অন্যরা।

পরে শুক্রবার বিকেলে স্পিকার শিরীন শারমিন চৌধুরী মাদারীপুর আচমত আলী খান স্টেডিয়ামে মাসব্যাপী মাদারীপুর উৎসব-২০২৩, বাণিজ্য মেলা ও একুশে পদকপ্রাপ্ত চিত্রশিল্পী কাজী আনোয়ার হোসেনের চিত্রকর্ম প্রদর্শনীর উদ্বোধন করেন।

আই.কে.জে/

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ