spot_img
32 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৫ই অক্টোবর, ২০২২ইং, ২০শে আশ্বিন, ১৪২৯বাংলা

দক্ষিণ আফ্রিকার সেরা কেশভ মহারাজ

- Advertisement -

ক্রীড়া ডেস্ক, সুখবর বাংলা: তিন সংস্করণেই দারুণ ধারাবাহিকতার স্বীকৃতি পেলেন কেশভ মহারাজ। ক্রিকেট দক্ষিণ আফ্রিকার অ্যাওয়ার্ডে বর্ষসেরা পুরুষ ক্রিকেটারের পুরস্কার জিতেছেন বাঁহাতি এই স্পিনার। মেয়েদের ক্রিকেটের সেরা হয়েছেন পেসার আয়াবঙ্গা খাকা।

২০২১-২২ মৌসুমে দক্ষিণ আফ্রিকার সেরাদের নাম ঘোষণা করা হয় রোববার। গতবারের বিজয়ীদের একজনও জিততে পারেননি এবার।

পুরস্কারের জন্য বিবেচিত সময়ে তিন সংস্করণ মিলিয়ে ৭১ উইকেট নিয়েছেন মহারাজ। এর মধ্যে ছিল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট হ্যাটট্রিক, বাংলাদেশের বিপক্ষে রেকর্ড গড়ে পরপর দুই টেস্টে ইনিংসে ৭ উইকেট শিকারের কৃতিত্ব। ব্যাট হাতেও তিনি খেলেন গুরুত্বপূর্ণ কয়েকটি ইনিংস। ক্রিকেটারদের ভোটে বর্ষসেরা ক্রিকেটারের খেতাবও জিতেছেন মহারাজ ও খাকা।

ছেলেদের বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের স্বীকৃতি পেয়েছেন ফাস্ট বোলার কাগিসো রাবাদা। সবশেষ ৮ টেস্টে তার শিকার ৪৩ উইকেট। বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার বিবেচিত সময়ে প্রায় পঞ্চাশ গড় তার এই সংস্করণে, সেঞ্চুরি দুটি, ফিফটি চারটি।

টি-টোয়েন্টির সেরা এইডেন মারক্রাম। এই সময়ে প্রায় দেড়শ স্ট্রাইক রেটে ৩৯১ রান তার। আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে উঠে আসেন তিন নম্বরে।

সমর্থকদের চোখে সেরা ক্রিকেটারের পুরস্কার জিতেছেন সীমিত ওভারের দলের আগ্রাসী ব্যাটসম্যান ডেভিড মিলার। মেয়েদের ক্রিকেটে বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার লরা উলভার্ট, টি-টোয়েন্টির সেরা সদ্য অবসরে যাওয়া লিজেল লি।

আরো পড়ুন:

ইতিহাস গড়ে পাকিস্তানের রাষ্ট্রীয় সম্মাননা পাচ্ছেন বাবর আজম

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ