spot_img
31 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৩০শে সেপ্টেম্বর, ২০২২ইং, ১৫ই আশ্বিন, ১৪২৯বাংলা

সর্বশেষ
***প্রকাশ্যে শাকিব-বুবলীর সন্তান, ঘোষণা আসতে পারে আজ***সৌদি প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমানকে শেখ হাসিনার আমন্ত্রণ***ত্রিদেশীয় সিরিজ ক্রিকেট: রাতে নিউজিল্যান্ড যাচ্ছে বাংলাদেশ  দল***পুতিনের ঘোষণায় ইউক্রেনের ৪ অঞ্চল রাশিয়ার হচ্ছে আজ***টিভিতে দেখুন আজকের খেলা***সৌদি শিক্ষার্থীদের আহ্বান, যোগব্যায়ামের সাথে সাফল্যের রাস্তা প্রসারিত হোক***অবসরে যাওয়া বেনজীর পাবেন সার্বক্ষণিক পুলিশের নিরাপত্তা***‘দুর্গাপূজা উদযাপনে সরকারের সহায়তা অব্যাহত থাকবে’***কেমন আছেন চীনের গ্রামীণ বয়স্ক বাসিন্দারা, মানবাধিকার কোথায়?***সীমান্ত দিয়ে কাউকেই প্রবেশ করতে দেওয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

তিমির যখন শখ হলো নৌকায় চড়ার, অতঃপর…

- Advertisement -

আন্তর্জাতিক ডেস্ক, সুখবর বাংলা: কখন যে কার মাথায় কী শখ চেপে বসে, বলা দায়। তাই বলে এই হাম্পব্যাক তিমির মতো বোটে চড়ার পাগলামি বিপজ্জনকই বটে। যদিও যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস উপকূলের এ ঘটনায় বোটের আরোহীরা এই যাত্রায় বড় দুর্ঘটনা থেকে বেঁচে গেছেন।

এনবিসি নিউজের এক প্রতিবেদনে বলা হয়, একটি বড় তিমি পানি থেকে লাফিয়ে ছোট একটি বোটে আছড়ে পড়ে। এ সময় তিমির আঘাতে বোটের সামনের অংশ কিছুক্ষণের জন্য ডুবে যায়। স্থানীয় সময় রোববার সকালে ম্যাসাচুসেটস উপকূলে হকচকিত করে দেওয়া মুহূর্তটি ভিডিওতে ধরা পড়ে।

ফুটেজ থেকে ধারণা করা হচ্ছে, তিমিটি হ্যাম্পব্যাক (কুঁজো) প্রজাতির। এ ধরনের তিমি এভাবে পানি থেকে লাফিয়ে উঠতে পারে। ১৯ ফুট দীর্ঘ বোটটিতে হামলে পড়ার আগে তিমিটিকে পানিতে ভেসে উঠতে দেখা যায়।

ভিডিওতে দেখা যায়, তিমির আঘাতে বোটটির রীতিমতো ভেঙে পড়ার অবস্থা। তিমিটি হামলে পড়লে এর সামনের অংশ ডুবে যায়, আর লাফিয়ে ওঠে বোটের পেছনের অংশ। তিমিটি পিছলে পড়ে গেলে বোটটি আবার সোজা হয়ে ভাসতে থাকে।

কর্মকর্তারা জানান, প্লেমাউথ শহরের হোয়াইট হর্স সৈকতে সকাল ১০টার দিকে ঘটনাটি ঘটে। প্রত্যক্ষদর্শী রাইডার পার্কহার্স্ট এনবিসি বোস্টনকে বলেন, ‘এটা ছিল পাগলামি। নৌকার মালিক ভুল সময়ে ভুল জায়গায় ছিল, এটাই পুরো ঘটনা।’

পার্কহাস্ট বলেন, ‘আমি ঠিক যেন বোটটিকে উড়তে দেখলাম, মাথা নষ্ট। এটা ছিল পাগলামি, বোটটি তখনো পানিতে ভাসছে, আমি বিশ্বাস করতে পারছিলাম না।’

রোববার এক বিবৃতিতে শহর কর্তৃপক্ষ জানায়, আক্রান্ত বোটের আরোহীদের অবস্থা জানতে প্লেমাউথ হারবারমাস্টার ডিপার্টমেন্টের একটি বোট ওই এলাকায় পাঠানো হয়েছিল।

এতে বলা হয়, ‘কেউ আহত হননি বলে বোটের চালক জানিয়েছেন। অবশ্য নৌযানটির সমুদ্র চলাচলে প্রভাব পড়তে পারে এমন কোনো ক্ষতি হয়নি। এ ঘটনায় তিমিটির কোনো জখম হয়েছে কি না তা স্পষ্ট নয়।’

এনবিসি বোস্টন জানায়, গত শুক্রবার একটি তিমি একটি নৌকাকে ধাক্কা দেয়। এরপর প্রত্যেকের নিরাপত্তা নিশ্চিত করতে রোববার ভোর পাঁচটা থেকে ওই এলাকাটির ওপর নজর রাখছিলেন বিভাগটির নাবিকেরা।

প্লেমাউথ হারবারমাস্টার শাদ হান্টার বলেন, ওই এলাকায় প্রচুর মাছ থাকায় রোববার সেখানে সৌখিন মৎস্যশিকারীদের প্রচুর নৌকা জড়ো হয়। এসব মাছের কারণে ওই এলাকায় তিমির আনাগোনাও বেড়ে যায়।

তিমির সঙ্গে সম্ভাব্য ধাক্কা এড়াতে নৌকাগুলোকে কমপক্ষে ১০০ গজ দূরে রাখতে চালকদের পরামর্শ দিয়েছে হারবারমাস্টার ডিপার্টমেন্ট। তারা বলছে, এ ধরনের ঘটনা কম হলেও সেটা বোট আরোহী ও তিমি উভয়ের জন্য ঝুঁকির হতে পারে।

আরো পড়ুন:

৫ তলা থেকে পড়ে যাওয়া শিশুকে ধরে জীবন বাঁচালেন শেন ডং

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ