Tuesday, August 3, 2021
Tuesday, August 3, 2021
danish
Home শিক্ষা তিন হাজার শিক্ষার্থীকে বাড়ি পৌঁছে দিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়

তিন হাজার শিক্ষার্থীকে বাড়ি পৌঁছে দিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: পরীক্ষার কথা শুনে রাজধানীতে আসেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নূর রেজোয়ান। তবে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় পরীক্ষা স্থগিত করা হয়। লকডাউনে আটকা পড়েন ঢাকায়। ঈদে বাড়ি ফেরাও অনিশ্চিত হয়ে পড়ে। এমন পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের উদ্যোগে ক্যাম্পাসের বাসে রংপুরে ফেরেন তিনি।

সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী নূর রেজোয়ান বলেন, করোনা পরিস্থিতির পাশাপাশি ঈদ উপলক্ষে গণপরিবহনের টিকিট নেই। রাস্তায় যানজট, তার ওপর রয়েছে স্বাস্থ্যঝুঁকি। এ অবস্থায় কোনো ঝামেলা ছাড়াই বিশ্ববিদ্যালয়ের উদ্যোগ নিরাপদে সবাই মিলে বাড়ি ফেরা সম্ভব হয়েছে।

এই শিক্ষার্থীর মতো করোনা পরিস্থিতি রাজধানীতে আটকে থাকা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিশেষ পরিবহনে বাড়ি পৌঁছে দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ঈদের ছুটিতে বাড়ি ফিরতে আগ্রহী শিক্ষার্থীদের নিজস্ব ও সরকারি পরিবহনে দেশের প্রধান জেলা শহরগুলোয় পৌঁছে দেওয়া হয়।

সোমবার পর্যন্ত ৪৮টি বাসে করে শিক্ষার্থীদের নিজ শহরে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হয়। এসব পরিবহনে বিশ্ববিদ্যালয় প্রায় তিন হাজার শিক্ষার্থী পরিবহন–সুবিধা পান। বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুল, প্রক্টর ও ছাত্রকল্যাণ দপ্তর সূত্রে এসব তথ্য জানা যায়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, গত শনিবার রংপুর, রাজশাহী ও সিলেট বিভাগের বিভিন্ন জেলা। রোববার বরিশাল ও খুলনা বিভাগ এবং সোমবার চট্টগ্রাম ও ময়মনসিংহ বিভাগের বিভাগের বিভাগের বিভিন্ন জেলার শিক্ষার্থীদের পৌঁছে দেওয়া হয়।

পরিবহন পুলের প্রশাসক আবদুল্লাহ মাসুদ বলেন, শিক্ষার্থীদের বাড়ি ফেরায় কোনো ঝুঁকি নেওয়া হয়নি। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহন বাসের পাশাপাশি দূরের পথগুলোয় সরকারি পরিবহনসেবার মাধ্যমে শিক্ষার্থীদের পৌঁছে দেওয়া হয়। এই পরিকল্পনার সম্পূর্ণ খরচ বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বাজেট থেকে সমন্বয় করা হচ্ছে। উল্লেখ করার মতো তেমন কোনো সমস্যায় পড়তে হয়নি শিক্ষার্থীদের। দেশের আটটি বিভাগের প্রধান জেলাগুলোর যেখানেই শিক্ষার্থীদের সুবিধা ছিল, সেখানেই পৌঁছে দেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামাল বলেন, শিক্ষার্থীদের স্বচ্ছন্দ এবং নিরাপদে বাড়ি ফেরার ব্যবস্থা করতে পারা বিশ্ববিদ্যালয় প্রশাসনের জন্য অত্যন্ত আনন্দের। তাঁদের নিজ এলাকায় স্বাস্থ্যবিধি মেনে ভালো থাকতে অনুরোধ করা হচ্ছে। শিক্ষার্থীদের সরকারি স্বাস্থ্যবিধি মেনে ও নিরাপত্তা নিশ্চিত করে সম্পূর্ণ যাত্রা নিশ্চিত করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments