Thursday, January 20, 2022
Thursday, January 20, 2022
Homeভিনদেশকরোনা থেকে শিক্ষার্থীদের বাঁচাতে নেপালে স্কুল বন্ধ ঘোষণা

করোনা থেকে শিক্ষার্থীদের বাঁচাতে নেপালে স্কুল বন্ধ ঘোষণা

danish

ডেস্ক প্রতিবেদন, সুখবর বাংলা: নেপালে করোনার সংক্রমণ বাড়তে থাকায় তিন সপ্তাহের জন্য বন্ধ করে দেওয়া হচ্ছে স্কুল। ২৯ জানুয়ারি পর্যন্ত স্কুল বন্ধ থাকবে। গত সোমবার সরকারের এক মুখপাত্র এসব কথা জানিয়েছেন। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, করোনাভাইরাসের কারণে নেপাল গণজমায়েত নিষিদ্ধ করেছে। স্কুলগুলো বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার।

সোমবারের হিসাবে (সর্বশেষ ২৪ ঘণ্টায়) নেপালে ১ হাজার ৩৫৭ জন করোনা শনাক্ত হয়েছে। গত বছর সেপ্টেম্বরের পর এ সংখ্যা এক দিনে সর্বোচ্চ। এখন পর্যন্ত দেশটিতে শনাক্ত হয়েছে ৮ লাখ ৩৩ হাজার ৯৪৬ জন। করোনায় মৃত্যু ১১ হাজার ৬০৬ জন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র প্রদীপ কুমার কৈরালা বলেছেন, এখন থেকে যেকোনো ধরনের ধর্মীয় ও রাজনৈতিক সভা-সমাবেশে ২৫ জনের বেশি জড়ো হতে পারবে না। ২১ জানুয়ারি থেকে হোটেলে, সিনেমা হলে ও সরকারি অফিসে প্রবেশের ক্ষেত্রে টিকার সনদ দেখাতে হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র দীপক শর্মা জানিয়েছেন, ১২ থেকে ১৭ বছর বয়সী স্কুলশিক্ষার্থীদের টিকা কার্যক্রম চলবে। স্কুল কর্তৃপক্ষকে ছাত্রছাত্রীদের টিকা দেওয়ার সময় জানিয়ে দিতে হবে, যাতে তারা সময়মতো স্কুলে এসে টিকা নিতে পারে।

আরো পড়ুন:

২ বছর পর উগান্ডায় খুলল শিক্ষাপ্রতিষ্ঠান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments