spot_img
27 C
Dhaka

২৯শে নভেম্বর, ২০২২ইং, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

তরুণদের আয়োজনে পথচারীদের জন্য ‘আমার ইফতার’

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: ঢাকা-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়কের পাশে সাজানো ইফতারির প্যাকেট। ইফতারের আগে সেখান থেকে নিজ হাতে প্যাকেট তুলে নিচ্ছেন যে যার মতো। গাজীপুরের কাপাসিয়া উপজেলার তাজউদ্দীন আহমদ চত্বরে পথচারীদের জন্য ‘আমার ইফতার’ নামে প্রতিদিন এমন ইফতার আয়োজন করছে তরুণদের একটি সংগঠন।

ঢাকা-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়কের পাশে কাপাসিয়া সদরের তাজউদ্দীন আহমদ চত্বর উপজেলার অন্যতম ব্যস্ত এলাকা। গতকাল বুধবার ইফতারের আগে সেখানে গিয়ে দেখা যায়, ইফতার করতে আসা ব্যক্তিদের মধ্যে ছোট-বড় গাড়িচালকের সংখ্যাই বেশি। এ ছাড়া ইফতারি নিচ্ছেন পথচারী থেকে শুরু করে ভাসমান লোকজন।

স্বপ্নছায়া ফাউন্ডেশন নামের সংগঠনটিতে আছেন ১৩৫ তরুণ। তাদের নিজেদের মাসিক চাঁদা ও শুভাকাঙ্ক্ষীদের অনুদানেই ইফতারের আয়োজন করা হচ্ছে বলে জানান সংগঠনটির সদস্যরা।

তারা বলেন, প্রতিদিন ইফতারের আধা ঘণ্টা আগে তাদের ১৫ জন স্বেচ্ছাসেবী সেখানে খাবারের প্যাকেটগুলো সাজিয়ে রাখেন। তারপর সেখান থেকে যে যার মতো প্যাকেট তুলে নেন। খাবারের মধ্যে থাকে খেজুর, মুড়ি, ছোলা, পেঁয়াজু, বেগুনি, আলুর চপসহ নানা পদ। স্বপ্নছায়া শুধু ইফতার আয়োজনে নয়, পাঁচ বছর ধরে উচ্চমাধ্যমিক পর্যায়ে মেধাবৃত্তির আয়োজন করছে। এ ছাড়া অনগ্রসর, সুবিধাবঞ্চিত লোকদের বিভিন্ন ধরনের সহযোগিতা নিয়ে পাশে দাঁড়ায় তারা।

সংগঠনের সভাপতি আবদুল্লাহ আল মুহিম বলেন, এলাকার কলেজ ও বিশ্ববিদ্যালয়পড়ুয়া কিছু তরুণকে নিয়ে মানুষের পাশে দাঁড়ানো জন্য স্বপ্নছায়া ফাউন্ডেশন পাঁচ বছর আগে যাত্রা করে। এই ফাউন্ডেশনের পক্ষ থেকে পথচারীদের জন্য প্রতিদিন ইফতারির শতাধিক প্যাকেট সড়কের পাশের সাজিয়ে রাখা হয়। এটি সমাজের জন্য তরুণদের স্বেচ্ছায় একটি উদ্যোগ।

আরো পড়ুন:

ঘরমুখী যাত্রীদের চাপ বেড়েছে পাটুরিয়া ও আরিচায়

 

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ