spot_img
32 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৫ই অক্টোবর, ২০২২ইং, ২০শে আশ্বিন, ১৪২৯বাংলা

ঢাবি’র বিভিন্ন বর্ষের পরীক্ষা সশরীরে নিতে ডিন কমিটির সুপারিশ

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: আগামী ১ জুলাই থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বর্ষের পরীক্ষা সশরীরে নিতে সুপারিশ করেছে বিশ্ববিদ্যালয়ের ডিন কমিটি। এজন্য অনলাইনেই ভর্তি ও ফরম পূরণ করবে শিক্ষার্থীরা। সোমবার ডিন কমিটির এক সভায় এসব বিষয়ে আলোচনা হয়। মঙ্গলবার (১ জুন) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় এসব চূড়ান্ত হবে বলে জানা গেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ও আইন অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. রহমত উল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, “১ জুলাই থেকে বিশ্ববিদ্যালয় পরীক্ষা নেওয়ার পরিকল্পনা করছে। সশরীরে উপস্থিত হয়েই পরীক্ষা হবে। আশা করছি, জুনের মধ্যেই ছাত্রদের টিকা দেওয়া হয়ে যাবে। কেননা, পরবর্তী ডোজ আসলে তখন সব বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা দেওয়ার একটা পরিকল্পনা করছে সরকার।”

তিনি আরও বলেন, “পরীক্ষা দেওয়ার জন্য শিক্ষার্থীদের ভর্তি হতে হবে। এজন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইতোমধ্যে ‘প্রোগ্রাম’ করেছে। উপাচার্য সেটা উদ্বোধন করেছেন। শিক্ষার্থীরা অনলাইনেই পরীক্ষার ফরম পূরণ করবে। এর জন্য আগে ভর্তি নিশ্চিত করতে হবে। হল ও বিভাগ দুইটারই ভেরিফিকেশন অনলাইনেই হবে। কোনো ফি বকেয়া থাকলে সেটিও অনলাইনে দেওয়া যাবে। শিক্ষার্থীরা যথানিয়মে পরীক্ষা প্রবেশপত্রও ডাউনলোড করে নিতে পারবে।”

আরও পড়ুন: আন্দোলনের মুখে নয়, পরিস্থিতি অনুকূলে এলেই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হবে: শিক্ষামন্ত্রী

অধ্যাপক রহমত উল্লাহ জানান, “১ জুলাই থেকেই সশরীরে পরীক্ষা শুরু হবে। আমরা চেষ্টা করবো, সেটা ঈদের আগেই শেষ করে দিতে। যেখানে ল্যাব পরীক্ষা আছে, সেগুলো পরিচালনা করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন জোর চিন্তা করছে। আগামীকাল (মঙ্গলবার) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলে এসব বিষয় চূড়ান্ত সিদ্ধান্ত হবে।”

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ