spot_img
21 C
Dhaka

৬ই ডিসেম্বর, ২০২২ইং, ২১শে অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

ঢাবির ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা:  ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের অধীনে ১ম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। বৃহস্পতিবার (২১ জুলাই) বেলা ১১টায় এ ফল প্রকাশ করা হয়।

ঢাবির প্রশাসনিক ভবনের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এ ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

এ বছর ‘চ’ ইউনিটে ৬ হাজার ১৫৬ জন অংশগ্রহণকারীর মধ্যে ১৩০ আসনের বিপরীতে ভর্তিযোগ্য শিক্ষার্থীর সংখ্যা ২৪১ জন। এদিকে ‘চ’ ইউনিটে প্রথম হয়েছেন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী ফারিয়া নওশীন আহমেদ আপন। পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে তার প্রাপ্ত নম্বর ৮০.৫ । এসএসসি ও এইচএসসির জিপিএ’র নম্বর মিলিয়ে তিনি মোট ১০০.৫ পেয়েছেন।

দ্বিতীয় হয়েছেন সরকারি গৌরীপুর কলেজের শিক্ষার্থী ঐশী রাণী মণ্ডল। পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে তার প্রাপ্ত নম্বর ৭৯.৫। এসএসসি ও এইচএসসির জিপিএ’র নম্বর মিলিয়ে তিনি পেয়েছেন মোট ৯৮.৯৪।

তৃতীয় হয়েছেন শাহ নিয়ামতুল্লাহ কলেজের শিক্ষার্থী মো. ফরহাদ আলী। তিনি ভর্তি পরীক্ষায় সব মিলিয়ে ৯৮.৮৪ নম্বর পেয়েছেন। তবে মূল পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে তার প্রাপ্ত নম্বর ৮০.৫।

‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল জানতে, পরীক্ষার্থীর উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে পরীক্ষার ফলাফল জানতে পারবে।

আরো পড়ুন:

২৬ হাজার ২২৯ পরিবারের হাতে উপহারের ঘরের চাবি-জমির দলিল

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ