spot_img
30 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

১লা অক্টোবর, ২০২২ইং, ১৬ই আশ্বিন, ১৪২৯বাংলা

ঢাকা বিভাগের ৪০৮৩ পরিবার পাবে প্রধানমন্ত্রীর ঘর উপহার

- Advertisement -

বিনোদন প্রতিবেদক, সুখবর বাংলা: ঢাকা বিভাগের ১৩ জেলার ৪ হাজার ৮৩টি ভূমি ও গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘর উপহার দেওয়া হবে। আগামীকাল বৃহস্পতিবার (২১ জুলাই) গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার (২০ জুলাই) ঢাকা জেলা প্রশাসক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ঢাকা বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান এসব তথ্য জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে খলিলুর রহমান বলেন, ঢাকা বিভাগের ১৩ জেলার ৪ হাজার ৮৩টি ভূমি ও গৃহহীন পরিবারকে দুই শতাংশ জমিসহ গৃহ হস্তান্তর করা হবে। এর আগে ঢাকা বিভাগে মোট ২০ হাজার ৫ শত ৯৫টি পরিবারকে দুই শতাংশ জমিসহ গৃহ প্রদান করা হয়।

বিভাগীয় কমিশনার আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লালিত স্বপ্ন ছিল বাংলার গরিব নিঃস্ব মানুষের মুখে হাসি ফোটাবার। জাতির পিতা বঙ্গবন্ধু ১৯৭২ সালের ২০ ফেব্রুয়ারি নোয়াখালী জেলার চরগোড়াগাছা গ্রাম পরিদর্শন করেন এবং গৃহহীন মানুষের জন্য প্রথম গৃহ নির্মাণের নির্দেশ প্রদান করেন। আগামীকাল বৃহস্পতিবার দেশব্যাপী ৩য় পর্যায়ের ২য় ধাপে জাতির পিতার এই স্বপ্ন পূরণের লক্ষ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৬ হাজার  ২২৯টি ভূমি ও গৃহহীন পরিবারকে দুই শতাংশ জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন।

সংবাদ সম্মেলনে খলিলুর রহমান বলেন, এ মহৎ উদ্যোগের মাধ্যমে পর্যায়ক্রমে এ বিভাগের তালিকাভুক্ত অবশিষ্ট ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে গৃহ নির্মাণ করে উপহার হিসেবে দেওয়া হবে। ফলে ঢাকা বিভাগের একটি পরিবারও গৃহহীন থাকবে না।

সংবাদ সম্মেলনে ঢাকার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মো. হেলাল মাহমুদ শরীফ ও ঢাকা জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন:

মায়ের পেট ফেটে জন্ম নেয়া শিশুকে ৫ লাখ টাকা দেয়ার নির্দেশ হাইকোর্টের

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ