Tuesday, June 15, 2021
Tuesday, June 15, 2021
danish
Home Latest News ঢাকায় উবারের নতুন সেবা সিএনজি অটোরিকশা

ঢাকায় উবারের নতুন সেবা সিএনজি অটোরিকশা

ডেস্ক রিপোর্ট, সুখবর ডটকম: সিএনজি অটোরিকশা চালকদের নিয়ম বহির্ভূত কর্মকান্ড আর অসামঞ্জস্য ভাড়া আদায়ে সাধারণ যাত্রীরা যখন অতিষ্ঠ হয়ে উঠেছে, ঠিক সেই সময় অ্যাপস-ভিত্তিক পরিবহন সার্ভিস উবার (Uber) তাদের সেবায় অন্তর্ভুক্ত করল সিএনজি অটোরিকশা! উবার মূলত মোবাইল অ্যাপস-ভিত্তিক ট্যাক্সি পরিষেবার একটি নেটওয়ার্ক। ট্রেভিস কলানিক ও গ্যারেট ক্যাম্প নামে দুজন আমেরিকান প্রযুক্তিবিদ সর্বপ্রথম পরিবহন নেটওয়ার্কটি নিয়ে কাজ করেন, যা ক্রমেই সারা বিশ্বে জনপ্রিয় হয়ে ওঠে।

সহজপ্রাপ্যতা, উন্নত যাত্রী সেবা ও অন্যান্য ট্যাক্সি সার্ভিসগুলোর থেকে ভাড়া যথেষ্ট কম হওয়ায় ক্রমেই বিভিন্ন দেশে উবার সার্ভিসটি জনপ্রিয় হয়ে ওঠে। এরই ধারাবাহিকতায় ২০১৬ সালের ২২শে নভেম্বর সর্বপ্রথম রাজধানী ঢাকায় উবার তাদের অনলাইনভিত্তিক ট্যাক্সি সেবা কার্যক্রম চালু করে এবং পরে চট্টগ্রাম মহানগরীসহ অন্যান্য শহরগুলোতে সেবাটির
পরিধি বিস্তার লাভ করে।

উবার যেভাবে সিএনজি অটোরিকশা পরিষেবা দেবে
উবার তাদের সেবায় সিএনজি অটোরিকশা যুক্ত করার মাধ্যমে ব্যক্তিমালিকানাধীন সিএনজি অটোরিকশা চালকদের একটা নির্দিষ্ট প্লাটফর্মে আনার পরিকল্পনা করেছে। এর মাধ্যমে সিএনজি চালকেরা সহজেই উবার টিমের সাথে যুক্ত হয়ে ফ্রি অ্যাপটির মাধ্যমে যাত্রী খুঁজে নিতে পারবেন।
এর আগে গত সোমবার (৭ জুন) উবার অ্যাপ ব্যবহারকারীরা গন্তব্য বেছে নেওয়ার পরে বাহন হিসেবে সর্বপ্রথম সিএনজি অপশনটি দেখতে পান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments