spot_img
26 C
Dhaka

২৬শে নভেম্বর, ২০২২ইং, ১১ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

সর্বশেষ
***বিজয়ের মাসে ২টি প্রদর্শনী নিয়ে আসছে বাতিঘরের নাটক ‘ঊর্ণাজাল’***মহিলা আওয়ামী লীগের নতুন সভাপতি চুমকি, সাঃ সম্পাদক শবনম***সরকার নারীদের উন্নয়নে কাজ করে চলেছে : মহিলা আ. লীগের সম্মেলনে শেখ হাসিনা***তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোনো নির্বাচন হতে দেয়া হবে না : কুমিল্লায় মির্জা ফখরুল***দেশে আর ইভিএমে ভোট হতে দেওয়া হবে না : রুমিন ফারহানা***রংপুর সিটি নির্বাচনে অপ্রীতিকর কিছু ঘটলে ভোটগ্রহণ বন্ধ করে দেয়া হবে : নির্বাচন কমিশনার***সৌদি আরবে চলচ্চিত্র উৎসবে সম্মাননা পাচ্ছেন শাহরুখ খান***ভূমি অফিসে সরাসরি ঘুস গ্রহণের ভিডিও ভাইরাল***আজ মাঠে নামলেই ম্যারাডোনার যে রেকর্ড ছুঁয়ে ফেলবেন মেসি***স্বাধীনতা কাপের সেমিফাইনালে শেখ রাসেল

টয়লেটের প্যানে নবজাতক প্রসবের ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: বরিশাল শের-ই বাংলা মেডিকেলের প্রসূতি ওয়ার্ডের টয়লেটে নবজাতক প্রসবের ঘটনা খতিয়ে দেখতে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। হাসপাতালের নবজাতক শিশুর বিশেষ সেবা ইউনিটের (স্ক্যানু) বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. এম আর তালুকদার মুজিবকে প্রধান করে রবিবার বিকেলে এই কমিটি গঠন করেন পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলাম। কমিটি অপর দুই সদস্য হলেন হাসপাতালের উপ-পরিচালক ডা. মোহাম্মদ জাহাঙ্গীর আলম এবং সহকারী পরিচালক ডা. এসএম মনিরুজ্জামান।

কমিটিকে পরবর্তী ৩ কার্য দিবসের মধ্যে সরেজমিন তদন্ত পূর্বক সুস্পস্ট মতামতসহ প্রতিবেদন দিতে বলা হয়েছে। তদন্ত কমিটি ইতিমধ্যে কাজ শুরু করেছে বলে জানান কমিটির প্রধান অধ্যাপক ডা. তালুকদার এম.আর. মুজিব।

এদিকে হাসপাতালের নবজাতক শিশুর বিশেষ সেবা ইউনিটে (স্ক্যানু) চিকিৎসাধীন ওই নবজাতক সুস্থ এবং স্বাভাবিক আছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

স্ক্যানু বিভাগের প্রধান অধ্যাপক ডা. তালুকদার এম.আর. মুজিব জানান, শিশুটির শারীরিক অবস্থা ভালো আছে। অক্সিজেন সিচুরেশনও প্রায় ৯৭ ভাগ। তাকে পর্যবেক্ষণে রেখে যথাযথ চিকিৎসা দেয়া হচ্ছে। আগামী ১ থেকে ২ দিনের মধ্যে সুস্থ হয়ে সে বাড়ি ফিরতে পারবে বলে আশা করেন তিনি।

গত শনিবার বিকেল ৩টার দিকে শিল্পি বেগম (২৭) নামে পিরোজপুরের স্বরূপকাঠীর এক রোগী তৃতীয় তলার প্রসূতি ওয়ার্ডের টয়লেটে যান প্রাকৃতিক কাজ সম্পন্ন করতে। সেখানে টয়লেটের প্যানে আকস্মিক সন্তান প্রসব হয় তার। প্রথমে বিষয়টি বুঝতে না পারলেও প্যানে শিশুর কান্না শুনে শিল্পি তাকিয়ে দেখেন একটি নবজাতক প্যানের মধ্য থেকে পাইপের মধ্যে ঢুকে গেছে।

এ সময় তার চিৎকারে শিল্পির স্বামী ও অন্য রোগীর স্বজনরা বিষয়টি জানতে পারেন। পরে স্বামী ও অন্য রোগীর স্বজনদের সহায়তায় দ্বিতীয় তলায় গিয়ে ওই টয়লেটের নিচে দ্বিতীয় তলার অংশ আড়াআড়িভাবে থাকা পাইপ হাতুড়ি ও ছেনি দিয়ে ভেঙে প্রায় পৌঁনে ২ ঘণ্টা পর পাইপের ভেতর থেকে নবজাতকটিকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়।

এ ঘটনাকে অলৌকিক হিসেবে দেখছেন অনেকে। টয়লেটের প্যানে নবজাতক প্রসব হওয়ার পর পাইপে আটকে থাকা এবং প্রায় পৌঁনে ২ ঘণ্টা পর জীবিত উদ্ধার হওয়ার ঘটনায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে শের-ই বাংলা মেডিকেলে।

এদিকে ওই ঘটনার পর হাসপাতাল কর্তৃপক্ষ পুরনো সকল টয়লেট আধুনিকায়নের উদ্যোগ নিয়েছে বলে জানিয়েছেন পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম।

আরো পড়ুন

ব্যবসায়ীদের বিশ্বাস করা ভুল হয়েছে: বাণিজ্যমন্ত্রী

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ