Monday, May 16, 2022
Monday, May 16, 2022
Homeআইন-আদালতট্রাফিক পুলিশকে লক্ষ্য করে টাকা ছুড়ে মারা সেই বিদেশিকে ডেকেছে পুলিশ

ট্রাফিক পুলিশকে লক্ষ্য করে টাকা ছুড়ে মারা সেই বিদেশিকে ডেকেছে পুলিশ

danish

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: রাজধানীর মহাখালীতে রাওয়া ক্লাবের সামনে ট্রাফিক পুলিশকে লক্ষ্য করে টাকা ছুড়ে মারা সেই চীনা নাগরিককে ডেকে পাঠিয়েছে পুলিশের ট্রাফিক বিভাগ।

প্রাথমিক তদন্ত অনুযায়ী, ঘটনার সময় উপস্থিত কর্তব্যরত ট্রাফিক সার্জেন্টের কোনো দোষ পাওয়া যায়নি। বিনা কারণে ওই চীনা নাগরিক মেজাজ হারিয়ে এমন ঘটনা ঘটেয়িছেন। তাই এ বিষয়ে বিস্তারিত জানতে ওই বিদেশিকে ডাকা হয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও ট্রাফিক বিভাগের উপ-কমিশনার (ডিসি) সাহেদ আল মাসুদ বলেন, ঘটনার পর এ বিষয়ে আমরা ডিএমপির কাফরুল থানায় একটি জিডি করেছি। ঘটনার পর আমরা নিজেরাও তদন্ত করছি সেদিন আসলে কী ঘটেছিল তা জানার জন্য।

আমরা প্রাথমিকভাবে তদন্তে জানতে পেরেছি, ওই চীনা নাগরিক সিএলএক্স নামে একটি গার্মেন্টসে চাকরি করেন। ঘটনার দিন তিনি একটি প্রাইভেটকারে করে অফিসে যাচ্ছিলেন। পরে রাওয়া ক্লাবের সামনে কর্তব্যরত ট্রাফিক সার্জেন্ট তার গাড়ি থামিয়ে চালকের কাছে কাগজপত্র দেখতে চান। চালক কাগজ দেওয়ার পর সার্জেন্ট তা পরীক্ষা করে দেখছিলেন, এর মধ্যেই ওই চীনা নাগরিক বিনা কারণে উত্তেজিত হয়ে মেজাজ হারিয়ে টাকা ছুড়ে মারেন।

কর্তব্যরত ট্রাফিক পুলিশের সদস্যরা কোনো টাকা চেয়েছিলেন কি না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ঘটনার সময় উপস্থিত কর্তব্যরত ট্রাফিক সার্জেন্টের বুকে ক্যামেরা ছিল। ক্যামেরায় ধারণকৃত ভিডিওতে আমরা এমন কোনো তথ্য পাইনি। এ ছাড়া উপস্থিত জনতা কেউই এ ধরনের কথা বলেননি। অন্যদিকে গাড়ি চালককে ডেকে এনে আমরা কথা বলেছিলাম। সেও আমাদের বলেছে, কর্তব্যরত ট্রাফিক পুলিশের সদস্যরা শুধু গাড়ির কাগজ দেখতে চেয়েছিলেন।

গাড়ির কাগজ পরীক্ষা করতে দুই তিন মিনিট যে সময় লাগে তা শেষ না হওয়ার আগেই ওই চীনা নাগরিক গাড়ি থেকে নেমে পড়েন। গাড়ি থেকে নেমে তিনি বিনা কারণে উত্তেজিত হয়ে এ ঘটনা ঘটান। গাড়ির চালক ব্যতীত কর্তব্যরত ট্রাফিক পুলিশের সদস্যরা ওই চীনা নাগরিকের সঙ্গে আগে বা পরে কোনো কথা বলেননি।

এ ঘটনার তদন্ত চলমান উল্লেখ করে পুলিশের এ কর্মকর্তা বলেন, আমাদের তদন্তে এখন পর্যন্ত কর্তব্যরত ট্রাফিক সদস্যের কোনো ধরনের গাফিলতি বা অপরাধ পাইনি, তারা নিয়মতান্ত্রিকভাবে তাদের কাজ করছিলেন। এ বিষয়ে চালকের সঙ্গে আমরা কথা বলেছি। ওই চীনা নাগরিক কেন বিনা কারণে উত্তেজিত হয়ে এ ঘটনা ঘটিয়েছেন তা জানতে তাকেও আমরা ডেকে পাঠিয়েছি। তার সঙ্গে কথা বললে এ বিষয়ে আমরা আরও বিস্তারিত জানতে পারব।

এদিকে এ বিষয়ে ডিএমপির কাফরুল থানায় হওয়া জিডির তদন্ত করছেন উপ-পরিদর্শক (এসআই) শ্যামল কুমার হালদার। তিনি বলেন, আমরা বিষয়টি তদন্ত করে দেখছি। তবে প্রাথমিক তদন্তে কর্তব্যরত পুলিশ সদস্যদের কোনো দোষ আমরা পাইনি।

গত ১৮ জানুয়ারি রাওয়া ক্লাবের সামনে ওই বিদেশি নাগরিক ট্রাফিক পুলিশ সদস্যদের উদ্দেশে টাকা ছুড়ে মারার ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়। ভাইরাল ভিডিওতে টাকা ছুড়ে মারার সময় ওই চীনা নাগরিক কর্তব্যরত ট্রাফিক পুলিশের উদ্দেশে বলেন ‘ইউ ওয়ান্ট মানি, আই গিভ ইউ দিস’। এ ছাড়া তাকে অশ্লীল ভাষায় গালি দিতেও শোনা যায়।

আরো পড়ুন:

২৬ বাংলাদেশি হত্যার আসামি গ্রেফতার লিবিয়ায়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments