spot_img
20 C
Dhaka

২৯শে জানুয়ারি, ২০২৩ইং, ১৫ই মাঘ, ১৪২৯বাংলা

টেলিযোগাযোগ মন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের সাক্ষাৎ

- Advertisement -

ডেস্ক রিপোর্ট, সুখবর ডটকম: পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে বাংলাদেশের ডিজিটাল প্রযুক্তির বিকাশসহ শিল্প-বাণিজ্যের সম্পর্ক আরো উন্নয়ন করার আগ্রহ ব‌্যক্ত করেছে দক্ষিণ কোরিয়া। বাংলাদেশে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি জাং কিউন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সঙ্গে মঙ্গলবার সচিবালয়ে তার দপ্তরে সৌজন‌্য সাক্ষাতকালে তার দেশের এই আগ্রহের কথা জানান।

সাক্ষাতকালে তারা দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়াদি বিশেষ করে ডিজিটাল প্রযুক্তি খাতে বিনোয়োগ এবং মোবাইল সেটসহ ডিজিটাল ডিভাইস উৎপাদন ও বাজারজাতকরণ সংক্রান্ত বিষয়াদি নিয়ে মতবিনিময় করেন।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বাংলাদেশ ও দক্ষিণ কোরিয়ার মধ‌্যে বিদ‌্যমান চমৎকার সম্পর্কের কথা তুলে ধরে বলেন, দক্ষিণ কোরিয়া বাংলাদেশের অত‌্যন্ত বিশ্বস্ত বন্ধু। তিনি বলেন, আগামী দিনগুলোতে দক্ষিণ কোরিয়া বাংলাদেশের সাথে ডিজিটাল প্রযুক্তিসহ বিভিন্ন ক্ষেত্রে যৌথভাবে কাজ করবে। ডিজিটাল প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে বাংলাদেশ আরো অনেক দূর এগিয়ে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

মন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টি সম্পন্ন নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের ধারাবাহিকতায় বাংলাদেশ ডিজিটাল প্রযুক্তির বৈপ্লবিক পরিবর্তনের সূচনা করেছে বলে উল্লেখ করেন। তিনি বলেন, ডিজিটাল প্রযুক্তি খাত দেশের একটি থ্রাস্ট সেক্টর। সরকারের ডিজিটাল প্রযুক্তি খাতসহ বিভিন্ন খাতে বিনিয়োগবান্ধব নীতি কাজে লাগিয়ে দক্ষিণ কোরিয়াকে অধিকতর বিনিয়োগে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

মন্ত্রী বলেন, বাংলাদেশ বিনিয়োগের জন‌্য অত‌্যন্ত লাভজনক একটি দেশ। বাংলাদেশ ও দক্ষিণ কোরিয়ার মধ‌্যকার বিদ‌্যমান সম্পর্ক আগামী দিনগুলোতে আরও সুদৃঢ় হবে বলে মন্ত্রী আশাবাদ ব‌্যক্ত করেন।

রাষ্ট্রদূত ডিজিটাল প্রযুক্তির বিকাশে বাংলাদেশের অগ্রগতির প্রশংসা করেন। আগামী  পাঁচ বছরে বাংলাদেশে দক্ষিণ কোরিয়ার তিন বিলিয়ন ডলার বিনিয়োগ করার পরিকল্পনার কথা জানান রাষ্ট্রদূত। তিনি আগামী দিনগুলোতে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির ভিত্তিতে উভয় দেশের ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগের ক্ষেত্রে দ্বিপাক্ষিক সম্পর্ক আরো উন্নত হবে বলে আশা প্রকাশ করেন। আগামী বছর বন্ধুত্বপূর্ণ সম্পর্কের সুবর্ণজয়ন্তী ব্যাপকভাবে উদযাপন করা হবে বলেও জানান রাষ্ট্রদূত।

এম/ আই. কে. জে/

আরো পড়ুন:

মেট্রোরেল উদ্বোধনের পর মোনাজাতে অংশ নিলেন প্রধানমন্ত্রী

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ