spot_img
24 C
Dhaka

২রা ডিসেম্বর, ২০২২ইং, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

টুইটার সদর দপ্তরের নতুন ছবি দিয়ে ইলন মাস্কের নতুন টুইট

- Advertisement -

আন্তর্জাতিক ডেস্ক, সুখবর বাংলা: সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারের নতুন মালিক ইলন মাস্ক যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকোতে কোম্পানির সদর দপ্তরের একটি ছবি শেয়ার করেছেন। শুক্রবার টুইটারে ছবিটি পোস্ট করেন তিনি। একে ‘আসল ছবি’ বলে উল্লেখ করেছেন তিনি।

শীর্ষ ধনকুবের এবং বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান ইলন মাস্ক গত ২৭ অক্টোবর টুইটারের মালিকানা গ্রহণ করেন। তিনি ৪ হাজার ৪০০ কোটি মার্কিন ডলারে টুইটার কেনেন। মাস্ক টুইটার অধিগ্রহণের পর থেকে কোম্পানিটিতে অস্থিরতা চলছে।

শুক্রবার মাস্ক টুইটারের সদর দপ্তরের ছবিটি পোস্ট করেন। ছবির ক্যাপশনে মাস্ক লিখেছেন, ‘টুইটারের সদর দপ্তর অসাধারণ (আসল ছবি)’। ছবিতে দেখা গেছে, সবুজ রঙের কৃত্রিম লতাপাতায় সাজানো একটি দেয়াল। সেখানে লেখা আছে ‘হ্যাশট্যাগ গেমওভার’।

গ্রাহকদের জন্য মাসে ৮ ডলারের (৭ দশমিক ৯৯ ডলার) বিনিময়ে টুইটারের ‘ব্লু টিক’ সেবা প্রদানের যে রীতি চালু করা হয়েছিল, তা স্থগিত ঘোষণার পর মাস্ক টুইটটি করেছেন।

টুইটার কেনার পর মাস্ক বলেছিলেন, কোম্পানির গ্রাহকদের জন্য ফ্রির জমানা শেষ।  অর্থের বিনিময়ে ব্যবহারকারীরা চাইলেই নিজেদের অ্যাকাউন্টকে ‘ভেরিফায়েড’ করে নিতে পারবেন। এ জন্য প্রতি মাসে পকেট থেকে খসবে আট ডলার। তবে শুক্রবার টুইটার কর্তৃপক্ষ বলেছে, সে নিয়ম স্থগিত করেছে তারা। কারণ এ বিধির অপব্যবহার করে অনেক ফেক অ্যাকাউন্ট নিজেদের ভেরিফায়েড করে নিচ্ছে।

গত মাসে টুইটারের মালিকানা গ্রহণ করেই প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পরাগ আগারওয়ালসহ কোম্পানির কয়েকজন শীর্ষস্থানীয় কর্মকর্তাকে চাকরিচ্যুত করেন মাস্ক। ইতিমধ্যে তিনি টুইটারের হাজারো কর্মীকে ছাঁটাই করেছেন। কর্মীদের কর্মঘণ্টা বাড়িয়ে ছুটি বন্ধ করেছেন। যাঁরা বাড়িতে বসে অফিস করছিলেন, তাঁদের অফিসে এসে কাজের নির্দেশ দিয়েছেন। এসব পদক্ষেপসহ তিনি টুইটারের নিয়মনীতিতে ব্যাপক পরিবর্তন এনেছেন।

মাস্কের মালিকানায় টুইটারের ভবিষ্যৎ নিয়ে বিশেষজ্ঞরা নানা আশঙ্কা প্রকাশ করে আসছেন। বৃহস্পতিবার মাস্ক নিজেই টুইটার নিয়ে আশঙ্কা প্রকাশ করেছেন। প্রতিষ্ঠানটি বড় ধরনের অর্থনৈতিক সংকটে পড়তে পারে বলে কর্মীদের সতর্ক করেছেন তিনি।

এম/

আরো পড়ুন:

আসিয়ান সম্মেলন শুরু, কম্বোডিয়ায় পৌঁছেছেন জো বাইডেন

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ