spot_img
25 C
Dhaka

২রা ডিসেম্বর, ২০২২ইং, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

টি-টোয়েন্টি বিশ্বকাপ: সেমির আশা বাঁচিয়ে রাখতে শ্রীলঙ্কার দরকার ১৪৫

- Advertisement -

ক্রীড়া ডেস্ক, সুখবর বাংলা: টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের গ্রুপ দুইয়ে নিজেদের চতুর্থ ম্যাচে ব্রিসবেনে লঙ্কানদের বিপক্ষে ৮ উইকেটে ১৪৪ রানের সংগ্রহ দাঁড় করিয়েছে মোহাম্মদ নবির দল। সেমিফাইনালের ক্ষীণ আশা বাঁচিয়ে রাখতে লঙ্কানদের করতে হবে ১৪৫ রান।

আফগান টপঅর্ডারের সবাই রান পেলেওকেউই ইনিংস বড় করতে পারলেন না। তাই আফগানিস্তানের বোর্ডেও বড় রান জমা পড়লো না।

ব্রিজবেনে মঙ্গলবার (১ নভেম্বর) টস জিতে আগে ব্যাট করতে নেমে শুরুতে বড় রানের টার্গেটের আভাস দেয় আফগানিস্তান। কিন্তু ধীরে ধীরে রানের সংখ্যা কম আসতে থাকে ব্যাটসম্যানদের ব্যাট থেকে।

এদিন পাওয়ার প্লেতেই শক্ত ভিত গড়ে ফেলে আফগানরা। ৬ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৪২ রান তোলে ওপেনিং জুটি। লাহিরু কুমারার শিকার হওয়ার আগে রহমানউল্লাহ গুরবাজ ২৩ বলে ২৮ রান করেন। তিনি ২টি চার ও ২টি ছক্কা হাঁকান।

অর্ধেক ইনিংস শেষে হাসরাঙ্গা ডি সিলভার বলে অধিনায়কের হাতে ক্যাচ তুলে সাজঘরে ফেরেন উসমান গনি। ক্রিজ ছাড়ার আগে ২৭ বলে ২টি চার ও ১টি ছক্কার বিনিময়ে ২৭ রান নেন এই ওপেনার। এরপর ১৮ বলে ১টি চার ও ১টি ছক্কায় ২২ রান করে প্যাভিলিয়নের পথে হাঁটেন ইব্রাহিম জাদরান।

দলীয় ১১৩ রানে এক সিলভার ডেলিভারিতে আরেক সিলভার হাতে বল তুলে দেন নাজিবুল্লাহ জাদরান। অবশ্য ক্রিজ ছাড়ার আগে দলের স্কোরবোর্ডে ১৬ বলে ১৮ রান যোগ করেন তিনি। এরপর রান আউট হন গুলবাদিন নায়েব। তিনি সংগ্রহ করেন ১২ রান। ৮ বলে ১৩ রান নেন অধিনায়ক।

শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নিয়েছেন হাসরাঙ্গা ডি সিলভা। এ ছাড়া লাহিরু কুমারা নিয়েছেন ২টি উইকেট। আর ধনঞ্জয়া ডি সিলভা এবং কাসুন রাজিথা নিয়েছেন ১টি করে উইকেট।

আফগানিস্তান একাদশ

রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), উসমান গনি, ইব্রাহিম জাদরান, গুলবাদিন নায়েব, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবি (অধিনায়ক), আজমাতুল্লাহ ওমরজাই, রশিদ খান, মুজিব উর রহমান, ফরিদ আহমেদ এবং ফজলহক ফারুকী।

শ্রীলঙ্কা একাদশ

পথুম নিসাঙ্কা, কুসল মেন্ডিস (উইকেটরক্ষক), ধনঞ্জয়া ডি সিলভা, চারিথ আসালঙ্কা, ভানুকা রাজাপাকসে, দাসুন শানাকা (অধিনায়ক), ওয়ানিন্দু হাসরাঙ্গা ডি সিলভা, প্রমোদ মদুশান, মহেশ থেকশানা, কাসুন রাজিথা এবং লাহিরু কুমারা।

এম/

আরো পড়ুন:

টিভিতে দেখুন আজকের খেলা

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ