spot_img
27 C
Dhaka

২৯শে নভেম্বর, ২০২২ইং, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

টি-টোয়েন্টি বিশ্বকাপ: মেলবোর্নে ভারত-পাকিস্তান মহারণ আজ

- Advertisement -

ক্রীড়া ডেস্ক, সুখবর বাংলা: টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে আজ  পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে ভারত। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় দুপুর ২ টা থেকে। এক লাখ আসনের আইকনিক মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে আজ উৎসব, টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্লকবাস্টার ম্যাচ দেখতে তর সইছে না বিশ্বের কোটি কোটি ক্রিকেটপ্রেমীদের।

অস্ট্রেলিয়ান শহরে দুই দেশের ভক্তদের জোয়ার নেমেছে। মেলবোর্ন যেন উৎসবের নগরী। এমনটা আভাস পাওয়া গিয়েছিল এই ম্যাচের টিকিট ছাড়তেই। চোখের নিমিষে শেষ হয়ে যায় টিকিট, এমনকি দাঁড়িয়ে খেলা দেখারও টিকিট নেই মিনিটখানেকের মধ্যে। বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় মহারণ নিয়ে তো এমন চাহিদা থাকা স্বাভাবিক।

পাকিস্তানের মাটিতে এশিয়া কাপ খেলতে ভারতীয় দলকে পাঠাবে না বিসিসিআই। ইটের জবাবে ইট, পাকিস্তানও আগামী বছর ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপ বয়কটের হুমকি দিয়েছে। এই ইস্যুতে পক্ষে-বিপক্ষে আলোচনা-সমালোচনা চলছেই। পরিস্থিতি উত্তপ্ত বলাই যায়। পাকিস্তানের সাবেক ওপেনার আহমেদ শেহজাদ বলছেন, এশিয়া কাপ নিয়ে জল ঘোলা করার কারণ আসলে বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের আগে ‘হাইপ’ তোলার চেষ্টা।

চিরপ্রতিদ্বন্দ্বিদের লড়াইয়ের আগে মেলবোর্নে উঁকি দিচ্ছে বৃষ্টির চোখ রাঙানি। আশার কথা, গতকাল রাত থেকে কোনও বৃষ্টির আভাস পাওয়া যায়নি। আবহাওয়ার পূর্বাভাস বলছে, পুরো ম্যাচই উপভোগ করা যাবে। তবে তা নিয়ে একদমই চিন্তিত নন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। জানিয়েছেন, কার্টেল ওভারের ম্যাচ খেলতেও প্রস্তুত তার দল।

রোহিত যোগ করেন, ‘আমরা ৪০ ওভারের ম্যাচ খেলার প্রস্তুতি নিয়েই নামব। তবে যদি পরিস্থিতির কারণে খেলা ছোট হয়ে যায়, তবে সেটার জন্যও আমরা প্রস্তুত থাকব। অনেকেরই এ ধরনের ম্যাচের প্রস্তুতি নেওয়ার অভিজ্ঞতা আছে।’

পরিস্থিতি যাই হোক বাবর আজম দলের কাছে শতভাগ প্রচেষ্টা দেখতে চান, ‘একজন খেলোয়াড় ও অধিনায়ক হিসেবে আমি চাই ম্যাচটা হোক। আবহাওয়া তো আমাদের হাতে নেই। পরিস্থিতি যাই হোক, আমরা প্রস্তুত এবং চেষ্টা করবো আমাদের শতভাগ দিতে।’

দুই দলের শক্তির জায়গা ভিন্ন। ভারতের শক্তিশালী ব্যাটিং লাইনের বিরুদ্ধে লড়াই হবে পাকিস্তানের আগ্রাসী বোলিংয়ের। শাহীন শাহ আফ্রিদি দলে ফিরেছেন। এই পেসারের ফেরা উজ্জীবিত করছে পুরো পাকিস্তান দলকে। ভারতের টপ অর্ডারে আছে রোহিত শর্মা, লোকেশ রাহুল ও বিরাট কোহলি। আফ্রিদির সঙ্গে হারিস রউফ ও নাসিম শাহের বোলিং অ্যাটাক সামাল দিতে হবে তাদের।

এম/

আরো পড়ুন:

টিভিতে দেখুন আজকের খেলা

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ