spot_img
28 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

২রা অক্টোবর, ২০২২ইং, ১৭ই আশ্বিন, ১৪২৯বাংলা

টি-টোয়েন্টি বিশ্বকাপ: ওয়েস্ট ইন্ডিজের দলে চমক

- Advertisement -

ক্রীড়া ডেস্ক, সুখবর বাংলা: আগামী মাসে অস্ট্রেলিয়ায় বসছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর।  সেই টুর্নামেন্টের জন্য গতকাল বুধবার আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ঘোষিত ওয়েস্ট ইন্ডিজের ১৫ সদস্যের এই দলে আছে চমক। বিশ্বজুড়ে টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগগুলো দাপিয়ে বেড়ানো বড় দুই নাম আন্দ্রে রাসেল এবং সুনীল নারাইনের নেই নাম। এছাড়া দীর্ঘ ৫ বছর পর আবারও দলে ডাক পেয়েছেন দলটির হার্ডহিটার ব্যাটার জনসন চার্লস। কিছুদিন আগেও ফিটনেস সমস্যা নিয়ে নির্বাচকদের তোপের মুখে পড়া এভিন লুইসও আছেন দলে।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম পর্বে খেলতে হবে ওয়েস্ট ইন্ডিজকে। যেখানে ‘বি’গ্রুপে তাদের সঙ্গী হিসেবে আছে জিম্বাবুয়ে, স্কটল্যান্ড ও আয়ারল্যান্ড। ১৭ অক্টোবর স্কটল্যান্ড ম্যাচ দিয়ে শুরু হবে ক্যারিবীয়দের বিশ্বকাপ অভিযান।

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় এই বিশ্বকাপের জন্য ঘোষিত এই উইন্ডিজ দল তারুণ্য এবং অভিজ্ঞতার মিশেলেই গড়া হয়েছে। একইসাথে সিপিএলে যারা ভালো খেলেছে তাদেরকেই সুযোগ দেওয়া হয়েছে এমনটিই দাবি সিডব্লিউআই-এর প্রধান নির্বাচক ড. ডেসমন্ড হেইন্সের।

তার ভাষ্য, ‘তারুণ্য এবং অভিজ্ঞতার মিশেলে আমরা ওয়েস্ট ইন্ডিজের প্রতিনিধিত্ব করার জন্য খেলোয়াড় বেছে নিয়েছি। বাছাই প্রক্রিয়ায় আমরা চলমান সিপিএলকে বিবেচনায় রেখেছি এবং খুব ভালো খেলছে এমন খেলোয়াড়দের দিকে তাকিয়ে আছি।’

ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাট টি-টোয়েন্টিতে সবচেয়ে সফল দল ওয়েস্ট ইন্ডিজ।  টি-টোয়েন্টি বিশ্বকাপে দু’বারের চ্যাম্পিয়ন তারা।

ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপের  স্কোয়াড

নিকোলাস পুরান (অধিনায়ক), রভম্যান পাওয়েল (সহ-অধিনায়ক) ইয়ানিক ক্যারিয়াহ, জনসন চার্লস, শেলডন কটরেল, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার, আকেল হোসেন, আলজারি জোসেফ, ব্রেন্ডন কিং, এভিন লুইস, কাইল মেয়ার্স, ওবেদ ম্যাকয়, রেমন রেইফার, ওডিয়ন স্মিথ।

আরো পড়ুন:

মেসির রেকর্ডের রাতে নেইমার-এমবাপের গোলে পিএসজির দুর্দান্ত  জয়

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ